ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
সিরাজগঞ্জে শুক্রবার থেকে পরিবহন ধর্মঘট প্রতীকী

সিরাজগঞ্জ: বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহন ভাংচুর ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে মালিক-শ্রমিকদের সংগঠন। শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে জেলার সকল প্রকার যানবাহন চালনা থেকে বিরত থাকবে শ্রমিকরা।

বৃহস্পতিবার (২ আগষ্ট) রাতে বাংলানিউজকে এসব তথ্য জানান, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী।  

তিনি বলেন, ছাত্র-আন্দোলনের নামে সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় ১৫টি ট্রাক, ৫টি বাস, তিনটি সিএনজি অটোরিক্সা ও ২টি মাইক্রোবাস ভাংচুর করা হয়।

এতে আমাদের শ্রমিকরা নিরাপত্তাহীনতায় রয়েছে। এ কারণে আমরা অনির্দিষ্টকালের জন্য যানবাহন চালানো থেকে বিরত থাকবো।

জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মেজবাহুল ইসলাম লিটন বলেন, আমাদের যানবাহন ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত কেউ রাস্তায় বের হবে না।  

এর আগে ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর বিচারসহ ৭ দফা দাবিতে  বৃহস্পতিবার সকাল থেকেই শহরের বাজার স্টেশন এলাকায় বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কিছু যানবাহন ভাংচুর করে। গাড়ী ভাংচুরের প্রতিবাদে দুপুর ২টার দিকে শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার থেকে ঢাকা রুট অবরোধ করে পাল্টা বিক্ষোভ শ্রমিকরা।

রাতে বিষয়টি নিয়ে বাস, ট্রাক ও অটোরিক্সা মালিক-শ্রমিক সংগঠনের জরুরী যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় আনুষ্ঠানিক কোন ঘোষণা না দেয়া হলেও, যানবাহন বের করা থেকে মালিক-শ্রমিকরা বিরত থাকবে বলে সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘন্টা, ৩ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।