ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিয়া-করিমের পরিবারকে ২০ লাখ করে অনুদান প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
দিয়া-করিমের পরিবারকে ২০ লাখ করে অনুদান প্রধানমন্ত্রীর আবদুল করিমের স্বজনদের হাতে পারিবারিক সঞ্চয়পত্রের অনুদান তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় নিহত শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিমের পরিবারের সদস্যদের সান্ত্বনা ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রত্যেকের পরিবারকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র অনুদানও দিয়েছেন সরকারপ্রধান।

বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুরে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে দিয়া-করিমের স্বজনদের ডেকে নিয়ে সমবেদনা জানানোর পর এ অনুদান দেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এর আগে দিয়ার খালা নাজমা বেগম বাংলানিউজকে বলেন, বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি গাড়ি এসে দিয়ার মা রোকসানা বেগম, বাবা জাহাঙ্গীর আলম, বড় বোন রোকেয়া খানম রিয়া ও ছোট ভাই পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রিয়াদুল ইসলাম আরাফাতকে নিয়ে যায়। দিয়া খানম মিমের বাবার হাতে অনুদান তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী, পাশে স্বরাষ্ট্রমন্ত্রী ও দিয়ার স্বজনরাপ্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা কর্মকর্তারা জানিয়েছেন,দিয়ার স্বজনদের সঙ্গে কথা বলতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেজন্য তাদের ডেকে নিয়েছেন।

গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া দুই বাসের চাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া ও করিম। আহত হন আরও কয়েকজন। এ ঘটনার প্রতিবাদে তখন থেকেই ঢাকার রাজপথ অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের প্রেক্ষিতে সরকারের তরফ থেকে সড়ক পরিবহন আইন পাসের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসআই/এমইউএম/এইচএ/

** দিয়ার মা-বাবাকে ডেকে নিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।