ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার ঢাকা ছাড়ছে ৮ হজ ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
বৃহস্পতিবার ঢাকা ছাড়ছে ৮ হজ ফ্লাইট হজযাত্রীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: চলতি বছর হজযাত্রার ২০তম দিন বৃহস্পতিবার (২ আগস্ট)। এ দিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের আটটি ফ্লাইটযোগে হজযাত্রীদের পরিবহন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পাঁচটি ও সৌদি এয়ারলাইন্স তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

বৃহস্পতিবার (২ আগস্ট) হজক্যাম্প ও বাংলাদেশ বিমান সূত্রে এ তথ্য জানা গেছে।

হজ অফিস সূত্রে জানা যায়, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ভিসার জন্য মোট ডিও ইস্যু করা হয়েছে ১ লাখ ১৩ হাজার ৯৭৪ জনের।

এর মধ্যে সৌদি দূতাবাস থেকে ভিসা পাওয়া গেছে ১ লাখ ১০ হাজার ৩২২ জনের।

আশকোনা হজক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার দুই এয়ারলাইন্সযোগে মোট আটটি ফ্লাইট পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে চারটি ফ্লাইট জেদ্দার উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে। আমরা আশা করছি, কোনো ধরনের সমস্যা ছাড়াই বাকি ফ্লাইটগুলো যথা সময় ছেড়ে যাবে।

চলতি হজ মৌসুমে বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।

যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয় বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন ও সৌদি এয়ারলাইন্স ১৮৮টি ফ্লাইট ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী পরিবহন করবে। ঢাকা থেকে হজের শেষ ফ্লাইট ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।