ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাইড শেয়ারিংয়ে দৌরাত্ম্য, তিনগুণের বেশি ভাড়া আদায়

ইয়াসির আরাফাত রিপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
রাইড শেয়ারিংয়ে দৌরাত্ম্য, তিনগুণের বেশি ভাড়া আদায় যাত্রীর অপেক্ষায় অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবার চালকরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিমানবন্দর সড়কে বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় চতুর্থ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বুধবার (১ আগস্ট) রাজধানীর ফার্মগেট, উত্তরা এলাকার রাস্তা বন্ধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এতে গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

আর এই সুযোগে উবার, পাঠাওসহ অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবার চালকরা সাধারণ মানুষের কাছ থেকে তিনগুণের বেশি ভাড়া আদায় করছেন। তারা নির্দিষ্ট অ্যাপস চালু না করেই ইচ্ছে মতো ভাড়া চাইছেন। কোনো উপায়ন্তর না দেখে এক প্রকার বাধ্য হয়েই চলাচল করছেন কর্মমূখী সাধারণ মানুষ।

আসিফ নামে এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, আমি আশকোনা হজক্যাম্প থেকে যমুনা ফিউচার পার্কে যাওয়ার জন্য পাঠাও-এ যেতে চাইলে চালক ২শ’ টাকা দাবি করেন। এসময় আমি তাকে অ্যাপস চালু করতে বললে তিনি ২শ’ টাকার কমে যাবেন না বলে জানান। চালক বলেন, যেতে হলে ২শ’ টাকাই দিতে হবে, অন্যথায় হেঁটে যান।

তিনি আরও বলেন, আমি এর আগে হজক্যাম্প থেকে মাত্র ৭৪ টাকায় যমুনা ফিউচার পার্কে গিয়েছি। কিন্তু আজকে চালক তিনগুণের বেশি ভাড়া দাবি করছেন। পরে বাধ্য হয়ে হেঁটেই গন্তব্যের উদ্দেশে রওনা হই।

এ প্রতিবেদক এয়ারপোর্ট এলাকা থেকে উত্তরা জসিমউদ্দীন রোডে যেতে চাইলে বাবুল নামে এক উবার চালক ১২০ টাকা দাবি করেন। এসময় উবারে কত টাকা আসবে জানতে চাইলে তিনি বলেন, ভাই আজ অ্যাপস চালু করছি না।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।