ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিরপুরে আহত শিক্ষার্থীকে স্কয়ার হাসপাতালে ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
মিরপুরে আহত শিক্ষার্থীকে স্কয়ার হাসপাতালে ভর্তি আহত শিক্ষার্থীকে স্কয়ার হাসপাতালে ভর্তি

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকালে লাঠির আঘাতে আহত স্কুলছাত্র আহাদ আল সানকে (১৮) স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) বেলা ১২টার দিকে মিরপুর ১০ নম্বর এলাকায় বিক্ষোভকালে আহত হন তিনি। শিক্ষার্থীদের দাবি, পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন তিনি।

তখন তাকে সহপাঠীরা উদ্ধার করে নিকটস্থ একটি ক্লিনিকে নিয়ে যান। পরে সেখান থেকে আহাদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এরপর স্বজনরা তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যান।

আহাদ মিরপুর ১৪ নম্বর সেকশনের শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। মিরপুর ১ নম্বর সেকশনের প্রিয়াংকা হাউজিংয়ের ৫ নম্বর রোডের ১৪ নম্বর বাসায় পরিবারের সঙ্গে থাকেন তিনি। তার বাবার নাম নুরুল আলম।

নুরুল বাংলানিউজকে জানান, দুপুর ১২টার দিকে বাসা থেকে কলেজে যান আহাদ। কলেজের সামনে গিয়ে দেখতে পান আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের হট্টগোল চলছে। এসময় শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জের সময় আহাদের মাথায়ও আঘাত লাগে। তখন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

নুরুল আরও জানান, আহাদ অসুস্থ ছিলেন, ছুটির আবেদনের জন্য কলেজে গিয়েছিলেন, কিন্তু সেখানে গিয়ে জখম হলেন তিনি।

আহাদকে চিকিৎসা দেওয়া ঢামেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ১০৩ নং ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. ওসমান বাংলানিউজকে বলেন, তার মাথার সামনে দিকে আঘাত রয়েছে, একটি ছোট অস্ত্রোপচার লাগবে। রাত সাড়ে ১০টার দিকে আহাদকে উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে নেওয়া হয়।

স্কয়ার থেকে মোবাইল ফোনে নুরুল আলম জানান, এখানকার চিকিৎসকরা জানিয়েছেন আহাদের দ্রুত একটি অস্ত্রোপচার লাগবে। শিগগির তার অস্ত্রোপচার করা হতে পারে।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া বাংলানিউজকে বলেন,  মিরপুরে গাড়ি ভাঙচুরের সময় আহাদ আহত হন। পরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসে, এরপর উন্নত চিকিৎসার জন্য তার পরিবার আহাদকে স্কয়ার হাসপাতালে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।