ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রামে বিলাসবহুল ২ গাড়ি জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
ঢাকা-চট্টগ্রামে বিলাসবহুল ২ গাড়ি জব্দ উত্তরায় জব্দ বিলাসবহুল গাড়িটি

ঢাকা: রাজধানীর ঢাকার উত্তরা এবং বন্দরনগরী চট্টগ্রাম থেকে পৌনে ৩ কোটি টাকার বিলাসবহুল দুটি গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের দুটি দল।

মঙ্গলবার (৩১ জুলাই) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বল‍া হয়, অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়।

তদন্ত শেষে চোরাচালানের মাধ্যমে গাড়ি দুটি আনা ব্যক্তি ও ব্যবহারকারীদের বিরুদ্ধে কাস্টমস আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বল‍া হয়, ঢাকার উত্তরা থেকে আটক করা বিলাসবহুল গাড়িটির মালিক চট্টগ্রামের এক ব্যক্তি। তিনি শুল্ক ও কর ফাঁকি দিয়ে (টয়োটা হ্যারিয়ার লেক্সাস; রেজিস্ট্রেশন নম্বর: ভোলা ঘ-১১-০০৩৪, সিসি-২৪০০, তৈরি সন-২০০৭) জাপান থেকে বাংলাদেশে আনেন।

গাড়িটি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের নজরদারিতে ছিল। গাড়ির মালিক চট্টগ্রামের হলেও শুল্ক গোয়েন্দার তৎপরতা থাকায় ঢাকার উত্তরা এলাকায় গাড়িটি লুকিয়ে রাখেন মালিক। এ তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দুটি টিম অভিযান পরিচালনা করে উত্তরার সেক্টর-১৩, রোড নং-৯ এর একটি বাড়ি থেকে গাড়িটি জব্দ করে। গাড়িটির আনুমানিক মূল্য ১ কোটি টাকা।

অন্যদিকে চট্টগ্রামের একটি গ্যারেজে ল্যান্ড রোভার ডিফেন্ডার মডেলের গাড়ি রাখা হয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়ে গোয়েন্দা দল ওই গ্যারেজে গিয়ে গাড়িটি (রেজিস্ট্রেশন নম্বর: ভোলা ঘ-১১-০০৩৬, সিসি-২৫০০, তৈরি সন-১৯৯৮) আটক করে। যার বাজার মূল্য ১ কোটি ৭৫ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮ 
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।