ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে সাড়ে ৬ কেজি স্বর্ণসহ আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
শাহজালালে সাড়ে ৬ কেজি স্বর্ণসহ আটক ৩

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৬ কেজি স্বর্ণসহ তিনজনকে আটক করেছে কাস্টমস হাউসের একটি প্রতিনিধি দল।

রোববার (২৯ জুলাই) ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) অথেলো চৌধুরী বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার সকাল ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের একটি দল বিমানবন্দরের তৃতীয়তলায় লাউঞ্জ এলাকায় অবস্থান নেয়।

এসময় তারা দেখেন এমিরেটস এয়ারলাইন্সে আসা দুই যাত্রী স্বর্ণসহ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ‘এয়ার লাউঞ্জের’ পাশের মসজিদে প্রবেশ করেন। এসময় তারা স্বর্ণ হস্তান্তরের উদ্দেশ্যে নামাজ পড়ার ভঙ্গিমায় অপেক্ষা করতে থাকেন। পরে সেখানে সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটওয়ারী প্রবেশ করেন। এ সময় তাদের তিনজনকে আটক করে কাস্টম হলে নিয়ে আসা হয়।

পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাগের মধ্যে রাখা সিগারেটের প্যাকেটের মধ্যে লুকানো হলুদ স্কচটেপে মোড়ানো অবস্থায় ৫৭টি (৬ কেজি ৬শ গ্রাম) স্বর্ণবার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ কোটি ৩২ লাখ টাকা।  

তিনি জানান, আটক সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটওয়ারী  ‘ক্লিনিং শিফট ইনচার্জ’ হিসেবে বিমানবন্দরে কর্মরত, যার আইডি নং- CAAB000182, ডিউটি পাস নং-১০০২ (স্যানিটেশন সেকশন), ১০১৭ (স্যানিটেশন সেকশন)। নিয়ম অনুযায়ী কর্মরত থাকা অবস্থায় একজন কর্মচারীর কাছে একটি ডি-পাস থাকার কথা থাকলেও তার কাছে দুটি ডি-পাস পাওয়া যায়।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান অথেলো চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ‍জুলাই ২৯, ২০১৮
এমএফআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।