ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মানবিকগুণ জাগ্রত করে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
মানবিকগুণ জাগ্রত করে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলুন বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি-পিআইডি

ঢাকা: মানবিকগুণাবলি জাগ্রত করে শিশুদের ছোটবেলা থেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বাবা-মা ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ জুলাই) বিকেলে গণভবনে গার্ল গাইডস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্কাউটস্ এর একটি অনুষ্ঠানে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

গণভবনের অনুষ্ঠানে কয়েক হাজার গার্ল গাইডস ও স্কাউট সদস্য অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কার্যালয়ের দশতলা ভবন এবং বাংলাদেশ স্কাউটস্ এর শতাব্দী ভবনসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়া প্রধানমন্ত্রী শাপলা কাব অ্যাওয়ার্ড বিতরণ করেন।  

প্রধানমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সমাজসেবায় কাজ করতে হবে।

স্কাউটিংসহ শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, এই সংগঠনের কাজ মানুষের পাশে দাঁড়ানো। তারা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও মানুষের পাশে দাঁড়ায়, সহায়তা করে। মানুষের জন্য কাজ করে।

মাদক-সন্ত্রাস ও অনৈতিক কাজ থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মাদক-সন্ত্রাস ও অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সচেতনে নতুন প্রজন্মই সবচেয়ে বড় শক্তি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।