ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

মানিকগঞ্জে ধলেশ্বরী রক্ষার দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৭ ৮:০৮:০৩ এএম
ধলেশ্বরী রক্ষার দাবিতে মানববন্ধন

ধলেশ্বরী রক্ষার দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জ: মানিকগঞ্জে অবৈধ দখলের হাত থেকে ধলেশ্বরী নদী রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও এলাকাবাসী।

শুক্রবার (২৭ জুলাই) দুপুরে সিংগাইরে ধলেশ্বরী নদীর উপর নির্মিত শহীদ রফিক সেতুতে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বাপার সহ-সভাপতি সৈয়দ আবুল মোকসেদ বলেন, নদীকে যেভাবে হত্যা করা হচ্ছে, এটা জাতিকে হত্যা করার নীল নকশা বলে আমার কাছে মনে হচ্ছে। আজকে সবচেয়ে বেশি বিপন্ন হলো বাংলাদেশের নারী এবং নদী। তারাই সবচেয়ে বেশি অত্যাচারিত। কাল থেকে ধলেশ্বরী নদী দখলকারী মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন লিমিটেডের নির্মাণ কাজ বন্ধের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

বাপার সহ-সভাপতির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমীন মুরশেদ, বাপার যুগ্ন সম্পাদক মিহির বিশ্বাস, ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলনের আহ্বায়ক আজাহারুল ইসলাম আরজু, সদস্য সচিব আব্দুল হামিদ, বাপার সদস্য অ্যাডভোকেট ইতি রাণী প্রমুখ।

উল্লেখ্য, সিংগাইরে শহীদ রফিক সেতুর পশ্চিম পাশে ধলেশ্বরী নদী দখল করে মানিকগঞ্জ পাওয়ার জেনারেশন লিমিটেড নামে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র গড়ে তোলা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
কেএসএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-27 08:08:03