ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলছে বাড্ডা ইউলুপ, কমবে যানজট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
খুলছে বাড্ডা ইউলুপ, কমবে যানজট বাড্ডা ইউলুপ (ফাইল ফটো)

ঢাকা: বহুল প্রতীক্ষিত বাড্ডা ইউলুপ খুলছে শনিবার (২৮ জুলাই)। এদিন বিকেল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মেরুল বাড্ডায় নির্মিত ইউলুপটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। পরে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

শুক্রবার (২৭ জুলাই) হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (রাজউক) জামাল আক্তার ভূঁইয়া বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ইউলুপ খুলে দেওয়ার মধ্যদিয়ে রাজধানীর রামপুরা, বনশ্রী, অাফতাবনগর, শাহাজাদপুর ও বাড্ডা এলাকার যানজট অনেকাংশই কমে আসবে।

ফলে হাতিরঝিল থেকে সহজেই রামপুরা-বনশ্রী হয়ে মালিবাগের দিকে যাওয়া যাবে। অন্যদিকে এসব এলাকা থেকে বের হয়ে হাতিরঝিল হয়ে কারওয়ানবাজার এলাকায় যাওয়া যাবে।

সমন্বিত হাতিরঝিল উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ সেনাবাহিনী এ ইউলুপ প্রকল্পটি নির্মাণ করেছে। ২১৪ মিটার দীর্ঘ এবং ৭ দশমিক ৭ মিটার প্রস্থ ইউলুপটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩ কোটি টাকা। রামপুরা-বনশ্রী এলাকার যানজটের কথা চিন্তা করে ২০১৬ সালের শুরুতে ইউলুপ প্রকল্পের কাজ শুরু করে সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
এসএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।