bangla news

মাহমুদুর রহমানের ওপর হামলায় পুলিশের ছবি বিকৃতি, মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৬ ৩:৪৭:১৪ পিএম
জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ ও হামলার পরে মাহমুদুর রহমান

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় পুলিশ ও হামলার পরে মাহমুদুর রহমান

ময়মনসিংহ: কুষ্টিয়ার জেলা আদালতে মানহানি মামলায় জামিন নিয়ে ফেরার পথে ছাত্রলীগের নেতা-কর্মীদের হামলায় আহত হন অধুনালুপ্ত দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। 

এ ঘটনার জের ধরে একটি চক্র মাহমুদুর রহমানের রক্তাক্ত ছবির সঙ্গে প্রায় ১৪ মাস আগে ময়মনসিংহ জেলা পুলিশের মাসিক কল্যাণ সভার একটি ছবি ফটোশপের মাধ্যমে কারসাজি করে ইন্টারনেটের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপারের (এসপি) কার্যালয়ে পুলিশের ছবি যুক্ত করে ভ্রান্ত ও মানহানিকর ওই খবর প্রকাশ করায় সংবাদ সম্মেলন করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম। 

একই সঙ্গে এ ঘটনায় একটি ভূইফোঁড় অনলাইন চ্যানেলের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। 

জানা যায়, ২০১৭ সালের ১৬ মে জেলা পুলিশ লাইন্সে পুলিশের মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ ওসি হিসেবে জেলার এসপি সৈয়দ নুরুল ইসলামের কাছ থেকে সনদ ও পুরস্কার গ্রহণ করেন ওই সময়কার কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম। 

ওই ছবিসহ সেদিন বিকেলেই দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজেটায়েন্টিফোর.কম’এ ‘ময়মনসিংহের শ্রেষ্ঠ ওসি কামরুল ইসলাম’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। মূলত সেই ছবিটিই ফটোশপ কারসাজির মাধ্যমে মাহমুদুর রহমানের রক্তাক্ত ছবির সঙ্গে যোগ করা হয়। 

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম বলেন, গত ২২ জুলাই দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কুষ্টিয়া জেলা আদালতে একটি মানহানি মামলায় জামিন নিয়ে ফেরার পথে কতিপয় দুষ্কৃতিকারীদের দ্বারা হামলার শিকার হন। 

এ ঘটনাকে কেন্দ্র করে ইউটিউব ওয়েব সাইটে ‘True News bd’ নামক চ্যানেলটি একটি স্থির চিত্রে ‘আদালত প্রাঙ্গণে পুলিশের সামনে সম্পাদক মাহমুদুর রহমানের ওপর ছাত্রলীগের হামলা!! তবুও নিরব পুলিশ’ শিরোনামে ২ মিনিট ১৪ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করেছে।

যার একটি দৃশ্যে সম্পাদক মাহমুদুর রহমানের রক্তাক্ত অবস্থায় দাঁড়িয়ে আছে এবং সামনে ও পাশে ময়মনসিংহ জেলা পুলিশের বর্তমান ও সাবেক কতিপয় কর্মকর্তা দাঁড়িয়ে সানন্দে দৃশ্য অবলোকন করছেন মর্মে পরিদৃষ্ট হয়। ’

তিনি বলেন, অপর দৃশ্যে রক্তাক্ত মাহমুদুর রহমানের ডান পাশে পুলিশ সুপার, ময়মনসিংহ হাসিমুখে দাঁড়িয়ে আছে। True News bd’ নামক চ্যানেলটি পুলিশ সম্পর্কে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়ানোর জন্য ১৪ মাস আগের ময়মনসিংহ জেলা পুলিশ লাইনে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় উপস্থিত পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (ইন সার্ভিস) এবং রিজার্ভ অফিসারগণের ছবিসহ পুলিশের একাধিক ইউনিটের একাধিক অফিসারের ছবি আপলোড করা হয়েছে। 

এসপি বলেন, একটি কুচক্রি মহল ময়মনসিংহ জেলা পুলিশ সম্পর্কে জনগণের কাছে নেতিবাচক ধারণা তৈরি করার লক্ষ্যে ইন্টারনেটভিত্তিক ওয়েবসাইটে দীর্ঘদিন ধরে ভ্রান্ত ও মানহানিকর সংবাদ প্রচার করে আসছে। 

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮ 
এমএএএম/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   হামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-26 15:47:14