ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রী সঙ্কট ‘অজুহাতে’ বিমানের দুই হজ ফ্লাইট বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
যাত্রী সঙ্কট ‘অজুহাতে’ বিমানের দুই হজ ফ্লাইট বাতিল ফাইল ফটো

ঢাকা: যাত্রী সঙ্কটের কারণ দেখিয়ে শুক্রবার (২৭ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুইটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে দিনের শিডিউল ফ্লাইটগুলো নিধারিত সময়েই জেদ্দা-ঢাকা রুটে চলাচল করবে। 

বৃহস্পতিবার (২৬ জুলাই) বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক  শাকিল মেরাজ বাংলানিউজকে এ কথা জানান।

তিনি বলেন, শুক্রবার পর্যাপ্ত সংখ্যক যাত্রী না পাওয়ায় দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

এগুলো হলো বিজি ১০৪৫, এটি সকাল ৬টা ৫মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিল। আর ফ্লাইট বিজি ৭০৪৫  সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ঢাকা ছেড়ে যাওয়ার কথা।  

এদিকে বৃহস্পতিবার বিমান ও সৌদি এয়ারলাইন্সের ৯টি ফ্লাইটে হজ যাত্রীরা সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।  

আশকোনা হজক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সাতটি ফ্লাইট নির্ধারিত সময়ে জেদ্দা উদ্দেশে ঢাকা ছেড়ে গেছে। বাকি ফ্লাইটগুলোও যথাসময়ে ছেড়ে যাবে।  

বিমানের শাকিল মেরাজ বলেন, বাতিল হওয়া ফ্লাইট দুটির যাত্রীরা পরবর্তী ফ্লাইটগুলোতে সমন্বয় করে নেওয়া হবে। তারা কম সময়ের মধ্যেই যেতে পারবেন।

চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন যাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন; আর ১ লাখ ২০ হাজার যাচ্ছেন আর বেসরকারি ব্যবস্থাপনায়। হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে।  

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
ইএআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।