bangla news

কোনো চাপেই নতি স্বীকার না করতে ডিসিদের নির্দেশ সরকারের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৫ ৭:৫৯:৫১ এএম
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ঢাকা: কোনো চাপের কাছে নতি স্বীকার না করতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিন দিনের জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার (২৫ জুলাই) পঞ্চম অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা জানান কাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা নির্বাচনের বছর ঠিকই। নির্বাচনের বছরে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রী যে নির্দেশ দিয়েছেন, সেটাই আমরা ফলো (অনুসরণ) করছি। তবে আমরা একটা কথা বলেছি, কোনো চাপের কাছে আপনারা নতি স্বীকার করবেন না। এমন কোনো কাজ করবেন না, যাতে সরকার এমব্যারাসড (বিব্রত) হয়। এতো প্রটোকল দিতে যাবেন না। মন্ত্রী, এমপিদের এতো প্রটোকল দেওয়ার দরকার নেই। আমি এবং রেলপথমন্ত্রী, আমরা বলেছি আমাদেরও এতো প্রটোকল দেওয়ার দরকার নেই। এতো প্রটোকল দিতে গেলে ডিসিরা কাজ করবে কখন।

আরও পড়ুন
** নির্বাচনকালে আইন-শৃঙ্খলা সুচারুভাবে দেখার নির্দেশ
** ডিসিদের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার নির্দেশ


ওবায়দুল কাদের আরও বলেন, চলমান যে কাজগুলো আছে, যেমন রাস্তাঘাট উন্নয়ন, এগুলো সচল রাখার বিষয়েই আমরা গুরুত্ব দিয়েছি। পবিত্র ঈদুল আজহার সময় মানুষের বাড়ি যাওয়া এবং কর্মস্থলে ফেরা যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, যানজট না থাকে, দুর্ঘটনা যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি। নির্বিঘ্নে যাতায়াত এবং দুঘটনা এড়াতে তদারকি জোরদার করতে হবে। ঈদের পরেও তদারকি অব্যাহত রাখতে হবে। ঈদের পরেই দেখা যায় দুর্ঘটনা বেশি ঘটে। কেন এতো দুর্ঘটনা ঘটে? দুর্ঘটনা রোধ করা এবং যত কম হয়, সেজন্য সব দিকে লক্ষ্য রাখতে বলেছি। 

এর আগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সময় কোনোভাবেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে দেওয়া যাবে না। নির্বাচনকালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত সুচারুভাবে দেখতে হবে, সেটা ডিসিদের বলা হয়েছে। আমার মনে হয় এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও ডিসিদের সঙ্গে আলোচনা করেছে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের আরও বলেন, এটি নির্বাচনের বছর, নির্বাচনের তফসিল ঘোষণার আর তিন মাসের মতো সময় বাকি আছে। এ সময় নতুন বা বড় কোনো স্বপ্ন দেখে লাভ নেই। পদ্মাসেতুসহ যেসব কাজ চলছে, সেটা যতো দূর সম্ভব এগিয়ে নিয়ে যাওয়া- রাস্তাগুলো সচল রাখা, ব্যবহারযোগ্য রাখা। নতুন করে কোনো কাজ করা সম্ভব হবে না। 
 
বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এসকে/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন সরকার ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-25 07:59:51