ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নানিয়ারচরে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
নানিয়ারচরে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে ভোটাধিকার প্রয়োগ করছেন এক নারী। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে ৪টি ইউনিয়নের ১৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। তবে সকালে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা ভাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে।

 

এখনো কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী এবং বিজিবি মোতায়েন রয়েছে।

এ উপজেলার চারটি ইউনিয়নে ৩২ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭ হাজার আট জন এবং নারী ভোটার রয়েছে ১৫ হাজার ৮৪৬ জন।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রনতি রঞ্জন খীসা। এদের মধ্যে প্রনতি চাকমা জেএসএস এমএন লারমা সংস্কার, কল্পনা চাকমা হচ্ছেন স্বতন্ত্র এবং ইউপিডিএফ সমর্থিত প্রার্থী হচ্ছেন প্রগতি চাকমা।  

হাজাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা জেকি চাকমা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছি। কোনো সমস্যা দেখছি না।

হাজাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার মো. আবু কাউসার জানান, এ কেন্দ্রে পুরুষ-নারী মিলে ২ হাজার ৪৯৩ জন ভোটার রয়েছে।  

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট দিচ্ছেন। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার রয়েছে।  

গত ৩ মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।  

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।