ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছয়জনের সিন্ডিকেটে জকিগঞ্জে চলে মাদক চোরাচালান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
ছয়জনের সিন্ডিকেটে জকিগঞ্জে চলে মাদক চোরাচালান ছয়জনের সিন্ডিকেটে জকিগঞ্জে চলে মাদক চোরাচালান (প্রতীকী ছবি)

সিলেট: মাত্র ছয়জনের সিন্ডিকেট। তারা সিলেটের জকিগঞ্জ উপজেলার বাসিন্দা। এই সিন্ডিকেটের হাত ধরে দেশের অভ্যন্তরে জকিগঞ্জে আসে মাদকের চালান। সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জ হয়ে এসব চালান আসে সিলেট নগরে। নগর থেকে পৌঁছায় বিভিন্ন স্থানে।

মাদক চোরাচালানিরা কিছুদিন পর পর সুযোগ বুঝে ভারত থেকে নদীপথে নিয়ে আসে ফেনসিডিলের চালান। পাইকারি হিসেবে হাজার টাকা বোতল বিক্রি করা হয় সিলেটে।

বিভিন্ন কৌশলে হাত বদল হয়ে সড়কপথে সিলেটে পৌঁছায় মাদকের চালান।  

স্থানীয় সূত্র জানায়, সীমান্তরক্ষী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাতের আঁধারে ভারত থেকে ফেনসিডিলের চালান ঢোকে বাংলাদেশের সীমান্তবর্তী জেলা জকিগঞ্জে। ইতোপূর্বে অনেক চালান আটক করা হয়েছে। তবে মাদক ধরা পড়লেও চোরাচালানিরা পালিয়ে গিয়ে ফের মাদক চোরাচালানে জড়িয়ে পড়ে।  

মঙ্গলবার (২৪ জুলাই) স্থানীয় আজরগ্রাম থেকে ৩৭৫ বোতল ফেনসিডিলের চালান জব্দ করে জকিগঞ্জ থানা পুলিশ। সঙ্গে আটক করা হয় দুই মাদক চোরাচালানিকে। আটকেরা হলেন জকিগঞ্জ উপজেলার সেনাপতির চক গ্রামের সবুজ আহমদ (৩০) ও নজরুল ইসলাম (৩৫)। এর নয়দিন আগে একইভাবে আড়াইশ’ বোতল ফেনসিডিলের চালান জব্দ করা হয়।

পর পর এ দুই অভিযানে নেতৃত্ব দানকারী থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোজ তারেক বাংলানিউজকে বলেন, আটকেরা ভারত থেকে ফেনসিডিল কুশিয়ারা নদী দিয়ে পানিপথে বাংলাদেশে নিয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে মাদকের চালানসহ তাদের আটক করা হয়। প্রতি বোতল হাজার টাকা হিসেবে আটক ফেনসিডিলের মূল্য প্রায় ৪ লাখ টাকা হবে।

তিনি বলেন, আটকদের তথ্যমতে, তারাসহ ছয়জনের গ্রুপ ভারত থেকে দেশে ফেনসিডিল নিয়ে আসে। তাদের নেপথ্যে রয়েছে মাদক সম্রাটখ্যাত মুন্না ও জয়নালসহ আরও দু’জন। তাদের গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় আটকদের গ্রেফতার দেখিয়ে চালান দেওয়ার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad