ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বান্দরবানের সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
বান্দরবানের সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে তলিয়ে যাওয়া সড়ক। ছবি: বাংলানিউজ

বান্দরবান: টানা তিনদিনের অবিরাম বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের সঙ্গে রাঙামাটির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে বান্দরবান-চট্টগ্রাম সড়ক যোগাযোগও।

মঙ্গলবার (২৪ জুলাই) সকাল থেকে শহরের বালাঘাটা এলাকার পুলপাড়া নামক স্থানে একটি কালভার্ট পানিতে তলিয়ে যাওয়ায় এই দুই জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এদিকে, বান্দরবান-কেরানীহাট সড়কের আশপাশের খাল বিল ভরাট হয়ে সড়কের প্রায় ৩-৫ ফুট উপরে পানি উঠে বান্দরবানের সঙ্গে চট্টগ্রামের সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে।

বান্দরবান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ বাংলানিউজকে জানান, রাঙামাটির সড়কের বিভিন্ন জায়গা তলিয়ে যাওয়ায় আপাতত যান চলাচল বন্ধ রাখা হয়েছে।  

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহমেদ বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকালে প্রধান সড়কটি ডুবে গেলে রাঙামাটি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

অন্যদিকে প্রশাসন সূত্রে জানা যায়, গত তিনদিন থেকে বান্দরবান শহর ও আশপাশের এলাকাগুলোতে পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনদের সরে যেতে প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।  

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বাংলানিউজকে জানান, প্রতিটি উপজেলায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।