ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারে আগুন,৭ মিনিটে নিয়ন্ত্রণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
বঙ্গবাজারে আগুন,৭ মিনিটে নিয়ন্ত্রণ

ঢাকা: রাজধানীর ফুলবাড়িয়া বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (২৪ জুলাই) ৯টা ২২ মিনিটের দিকে আগুনের সংবাদ পায় ফায়ার সদরদফতর। ৯টা ২৩ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নেভানোর কাজ শুরু করে ৭ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আতাউর রহমান বাংলানিউজকে জানান, বঙ্গবাজার মার্কেটের দক্ষিণ পাশে ও পুলিশ হেডকোয়ার্টারে পশ্চিম পাশে তৃতীয় তলা কাঠের মার্কেটের দ্বিতীয় তলায় আগুন লাগে। দ্রুত আমাদের হেডকোয়ার্টার থেকে সব গাড়ি বেরিয়ে যায় এবং ভয়াবহতা এড়াতে আরও কয়েকটি স্টেশন থেকে গাড়ি দ্রুত ঘটনাস্থল থেকে আসে। ১৪ ইউনিট একযোগে কাজ করে সকাল ১০টায় আগুন নির্বাপন করে।  

সদর দফতরের পরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ বাংলানিউজকে জানান, আমাদের একটি মেশিন আছে ওই মেশিনটা ধরলে বোঝা যায়, কোথা আগুন অবস্থান করছে। তখন সেখানে ফায়ারম্যানরা হিট করলে আগুন তখন নিয়ন্ত্রণে চলে আসে। আজকে তাই করা হয়েছে মেশিন দিয়ে আগুন কোথায় দেখে সেখানে হিট করা হলে সঙ্গে সঙ্গে আগুন নিয়ন্ত্রণে চলে আসে।  

তিনি আরও জানান, আগুনের সূত্রপাত এখনও জানা যায়নি তবে ওই মার্কেটে অনেক পুরাতন বৈদ্যুতিক তার আছে, তার থেকে হয়তো আগুনের সূত্রপাত হতে পারে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।