ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা কোটা থাকবে

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
মুক্তিযোদ্ধা কোটা থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: মুক্তিযোদ্ধা কোটা ঠিক রেখে কোটা সংস্কারের পক্ষে আওয়ামী লীগ। সোমবার (২৩ জুলাই) সন্ধ্যায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানান।

সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কোটা সংস্কার আমরা চাই। তবে মুক্তিযোদ্ধা কোটা থাকবে।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে রাজাকারের সন্তান ও স্বার্থান্বেষী মহল ইন্ধন জুগিয়েছে। রাজাকারের সন্তানেরা মুক্তিযোদ্ধা কোটা চান না।

সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধা, বিভিন্ন নারী ও জেলা সংগঠন কোটার আন্দোলনের বিরুদ্ধে কথা না বলায় রাজাকারের সন্তান ও স্বার্থান্বেষী মহল কোটা সংস্কারের আন্দোলনকে উস্কে দেওয়ার সুযোগ পেয়েছে।

কোটা সংস্কারে কমিটি গঠনের কথাও উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি। বৈঠকে ছাত্রলীগের কমিটি নিয়েও আলোচনা হয়। কোটা নিয়ে আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতাও সভায় কথা বলেন।

প্রধানমন্ত্রী ছাত্রলীগের কমিটি গঠনের বিষয়ে বলেন, অন্যান্য কাজের ফাঁকে ছাত্রলীগের কমিটির বিষয়টি দেখছি। প্রার্থীদের সঙ্গে বসেছি। ছাত্রলীগের নেতা নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ করে কমিটি ঘোষণা দেবো।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসকে/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।