ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ৮৭০ কার্টন সিগারেট জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
শাহজালালে ৮৭০ কার্টন সিগারেট জব্দ জব্দকৃত সিগারেট/সংগৃহীত

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮৭০ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল।
 

সোমবার (২৩ জুলাই) বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ এক লাখ ৭৪ হাজার পিস সিগারেট জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৫২ লাখ ৫২ হাজার টাকা।

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন শনিবার (২১ জুলাই) সকাল ৫টায় দুবাই থেকে জেদ্দা হয়ে বিমানবন্দরে আসা একটি ফ্লাইটে করে অবৈধ বিদেশি সিগারেট এসেছে। আর সিগারেটগুলো বিমানবন্দরের অভ্যন্তরে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় রয়েছে। এরপর ওই শাখায় তল্লাশি চালিয়ে প্রথম ৪ কার্টন সিগারেট জব্দ করা হয়। এরপর কার্টনগুলো ব্যাগেজ বেল্টে খুলে তার মধ্যে মোট ৮৭০ কার্টনে এক লাখ ৭৪ হাজার পিস (শলাকা) সিগারেট পাওয়া যায়।

সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছিলো না। যা আইন বর্হিভূত। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।