ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১০ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
বাগেরহাটে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১০ বছরের কারাদণ্ড

বাগেরহাট: বাগেরহাটে অস্ত্র মামলায় আবু জাফর বাবু ওরফে বরিশাল বাবু (৪৫) নামে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবু জাফর জেলার মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি সহকারী কৌঁসুলি (এপিপি) সীতা রানী দেবনাথ বাংলানিউজকে জানান, ২০১৬ সালের ৩০ জুলাই একটি হত্যা মামলায় খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকা থেকে বাবুকে গ্রেফতার করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি অনুয়ায়ী পুলিশ ওই দিন রাতে মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামে বাবুর বাড়ি থেকে একটি পাইপগান ও একটি গুলি উদ্ধার করে। এরপর দিন মোরেলগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) তারক বিশ্বাস বাদী হয়ে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সাত্তার মোল্লা ওই বছরের ২১ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত মামলার ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার এ রায় দেন।  

আসামি পক্ষে আইনজীবী ছিলেন মো. হেমায়েত হোসেন হাওলাদার।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।