bangla news

আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৬ ৪:৪৯:২৫ এএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

বরিশাল: নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার বলেছেন, গণতান্ত্রিক দেশে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হতে হয়। পাশাপাশি সর্বোজন গ্রহণযোগ্য হতে হয়। বিতর্কিত নির্বাচন করে কোনো দেশে গণতন্ত্র আপন মহিমায় বিকশিত হতে পারে না। সবার জন্য সমান সুযোগ না থাকলে নির্বাচন অর্থবহ হবে না। 

সোমবার (১৬ জুলাই) দুপুরে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচন ২০১৮ উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং গঠিত টিম সমূহের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় নির্বাচন কমিশনার আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্যকে আমি নির্দেশ দিচ্ছি নির্ভয়ে এবং দৃঢ়তার সঙ্গে নিরপেক্ষতা বজায় রাখবেন। আইনশৃঙ্খলার ব্যাপারে আমরা জিরো ট্রলারেন্স গ্রহণ করেছি। তা কেউ অমান্য করলে আমরা অনুযায়ী কঠোর ব্যবস্থা নেবাে। 

তিনি আরও বলেন, আমরা চাই ভোটাররা নির্বিঘ্নে বাড়ি থেকে ভোটকেন্দ্রে গিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে আবার বাড়িতে ফিরে যাবেন। ভোটারদের চলাচল আপনারা (আইনশৃঙ্খলা বাহিনী) নিশ্চয়তা বিধান করবেন। ভোটকেন্দ্রে কারো অবাঞ্চিত প্রবেশ, ব্যালট পেপার ছিনতাই, জোর করে ব্যালটে সিল দেয়া এ ধরনের পরিস্থিতির পুনরাবৃত্তি বরিশালে দেখতে চাই না। যেকোনো অরাজকতা প্রতিহত করার জন্য পুলিশ ও অন্যান্য বাহিনীকে ব্যবস্থা নিতে আমি নির্দেশ দিচ্ছি। সর্বোচ্চ ব্যবস্থা কি তা নিশ্চয়ই আপনারা অনুধাবন করবেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) মাহফুজুর রহমান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল ডিজিএফআইর পরিচালক কর্নেল জিএম শরিফুল ইসলাম, র‌্যাব-৮ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলাম, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হুমায়ন কবির, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ১৬ জুলাই ২০১৮
এমএস/আরবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-07-16 04:49:25