ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় যাত্রী নিখোঁজ রেখে উদ্ধার কাজ সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
পদ্মায় যাত্রী নিখোঁজ রেখে উদ্ধার কাজ সমাপ্ত

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে ফেরির সঙ্গে ধাক্কা খেয়ে স্পিডবোট উল্টে নিখোঁজ যাত্রী মো. জালাল সরদারকে (৬০) খুঁজে পাওয়া যায়নি। তাকে নিখোঁজ রেখেই উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করেছে সংশ্লিষ্টরা।

রোববার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে উদ্ধারকাজ বন্ধ ঘোষণা করে উদ্ধারকারীরা। এর আগে, সকাল সোয়া ৯টার দিকে কাঁঠালবাড়ি ঘাটগামী স্পিডবোট ও শিমুলিয়াঘাটগামী ফেরি বেলজিয়ামের সঙ্গে ধাক্কা লাগে।

এতে সুফিয়া খাতুন (৬০) নামে এক নারী নিহত ও জালাল সরদার নিখোঁজ হন।

নিখোঁজ জালাল সরদার শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের কেয়টখালী গ্রামের মৃত বাবর আলি শেখের ছেলে। নিহত সুফিয়া শ্রীনগর উপজেলার হাসাড়া ইউনিয়ন পরিষদ সদস্য।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিমুলিয়া থেকে স্পিডবোটে করে ৮-১০ জন সালিশি বৈঠকের জন্য শরীয়তপুর যাচ্ছিল। এসময় একটি ফেরির সঙ্গে স্পিডবোটটির ধাক্কা লাগে। এসময় সুফিয়া খাতুনকে জীবিত উদ্ধার করে ট্রলারে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিখোঁজ জালাল সরদারকে খুঁজে পাওয়া যায়নি।

>>আরও পড়ুন...শিমুলিয়ায় স্পিডবোট উল্টে মহিলা ইউপি সদস্য নিহত

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আরমান হোসেন বাংলানিউজকে জানান, সোমবার (১৫ জুলাই) থেকে আবারও উদ্ধারকাজ শুরু হবে। ঢাকার ডুবুরিদল, শ্রীনগর ফায়ার সার্ভিসের সদস্যরা ও বিআইডব্লিউটিএ’র সদস্যরা উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

লৌহজং ও শ্রীনগর উপজেলার সার্কেল এসপি এবং অতিরিক্ত পুলিশ সুপার কাজি লিমা বাংলানিউজকে জানান, দুর্ঘটনার পর তাৎক্ষণিক চালক স্পিডবোট নিয়ে পালিয়ে যায়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শিমুলিয়া ঘাটের স্পিডবোট ঘাটের সুপারভাইজার মো. ওয়াহিদ বাংলানিউজকে জানান, দুর্ঘটনার সময় স্পিডবোটসহ চালক পানিতে ডুবে যায়। বর্তমানে ওই চালক চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।