ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে স্বর্ণসহ আটক যাত্রী, নকল ওষুধও জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
শাহজালালে স্বর্ণসহ আটক যাত্রী, নকল ওষুধও জব্দ স্বর্ণসহ আটক যাত্রী

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি স্বর্ণসহ মনকিন আহমেদ নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল। একইদিন চট্টগ্রাম থেকে আসা এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ নকল ওষুধও জব্দ করা হয়।

শনিবার (১৪ জুলাই) সকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, শুক্রবার (১৩ জুলাই) দিনগত রাত সাড়ে ১০টায় থাইল্যান্ড থেকে ঢাকায় আসা একটি ফ্লাইটের একযাত্রীর কাছ থেকে এক কেজি স্বর্ণ জব্দ করা হয়।

যার বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

অন্যদিকে রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম থেকে আসা রাকিবুল হাসান সুমন নামে এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে থাইল্যান্ড থেকে আসা ফ্লাইটটির এক যাত্রীকে গ্রিন চ্যানেল অতিক্রম করার পর শুল্ক গোয়েন্দার একটি দল মনকিন আহম্মেদ নামের ওই যাত্রীকে (পাসপোর্ট নং BR-0742108) আটক করেন। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণ আনার কথা অস্বীকার করেন।

অধিকতর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে যাত্রী তার রেক্টামে স্বর্ণ রাখার বিষয়টি স্বীকার করেন। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে রেক্টাম থেকে ১০ পিস স্বর্ণবার বের করে।

এ ঘটনায় নিয়ম অনুযায়ী ওই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত সাড়ে ৯টায় অভিযান চালিয়ে রাকিবুল হাসান সুমন নামের একজন যাত্রীর কাছে থেকে প্রায় ৫ লাখ টাকার নকল ওষুধ জব্দ করা হয়েছে। ওষুধগুলো ক্যান্সার চিকিৎসার কেমোথেরাপিতে ব্যবহৃত হয়। সংশ্লিষ্ট বিষয়ে শুল্ক আইনে ওই যাত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।