[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শহর পরিচ্ছন্নতায় রাস্তায় নামলেন ফরিদপুরের ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৯:৪৩:০১ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ময়লা-আবর্জনায় মলিন ফরিদপুর শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ। শুধু পরিচ্ছন্নতা কর্মীদের দিকে চেয়ে না থেকে ‘আমার শহর আমিই পরিচ্ছন্ন রাখব’ প্রত্যয়ে শিক্ষার্থী, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে সঙ্গে নিয়ে শুরু হয়েছে এ প্রচারাভিযান।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ঝিলটুলী এলাকা থেকে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

সম্প্রতি জেলা প্রশাসক তার নিজস্ব ফেসবুক আইডি থেকে ফরিদপুর শহরবাসীকে নিজেদের উদ্যোগে পৌর এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়ে পোস্ট দিলে সেটি ভাইরাল হয়ে যায় এবং সর্বমহলে বিষয়টি বহুল আলোচিত হয়ে ওঠে।

তারই ধারাবাহিকতায় শহরের সরকারি সারদা সুন্দরী কলেজের সামনের সড়কে শুরু হওয়া এ পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেল, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলী, সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদসহ প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও নানা শ্রেণী-পেশার মানুষ।

পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসাবে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার শত শত মানুষ শহরের সড়কের দু’পাশে জমে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করার কাজে অংশ নেন।  

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, ফরিদপুর শহরকে পরিচ্ছন্ন রাখতে জেলা প্রশাসনের পরিচ্ছন্নতা অভিযানের আহ্বানে আপনারা যে ব্যাপক সাড়া দিয়েছেন সেজন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ।

ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু জানান, শহরকে সুন্দর রাখতে যেখানে সেখানে ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলাসহ সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে। একমাসের মধ্যে শহরকে ময়লামুক্ত করার কথা জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa