ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোল চেকপোস্ট পরিদর্শনে মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
বেনাপোল চেকপোস্ট পরিদর্শনে মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ বিজিবি ও বিএসএফ মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ বাহিনীর নয় সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্প পরিদর্শন করেছেন। এ সময় প্রতিনিধি দলটি নোমান্সল্যান্ডে বিজিবি ও বিএসএফের যৌথ প্যারেড উপভোগ করেন।

মঙ্গলবার (১০ জুলাই) বিকেল সাড়ে ৫টায় প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট পৌঁছায়। এ সময় বিজিবি ও বিএসএফের পক্ষ থেকে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

মিয়ারমার প্রতিনিধি দলে ছিলেন- সীমান্তরক্ষী পুলিশ বাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল মাইওথানের নেতৃত্বে ৯ সদস্য।

পরিদর্শনকালীন বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন- বিজিবির দক্ষিণ-পশ্চিম রিজিওন কমান্ডার তৌহিদুল ইসলাম ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক।

ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের পক্ষে ছিলেন ৬৪ ব্যাটালিয়ন বিএসএফের অধিনায়ক কর্নেল রাভি ভূষণ।

এদিকে মিয়ানমার সীমান্তরক্ষী পুলিশ প্রতিনিধি দলের আগমন উপলক্ষ্যে বেনাপোল ও ভারতের পেট্রাপোল সীমান্তে বিভিন্ন প্রশাসনিক সংস্থ্যার নিরাপত্তা জোরদার করা হয়। প্যারেড উপভোগ শেষে মিয়ানমার প্রতিনিধি দল খুলনার উদ্দেশ্যে বেনাপোল চেকপোস্ট ত্যাগ করেন।

গত ০৯ জুলাই দ্বিপাক্ষিক বৈঠকের উদ্দেশ্যে মিয়ানমার প্রতিনিধি দলটি ঢাকা পিলখানায় আগমন করেন।

প্রশাসনিক কর্মকর্তারা মনে করছেন, এ ধরনের রাষ্ট্রীয় সফর দু'দেশের মধ্যে বন্ধুত্ব সর্ম্পক্য বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এজেডএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।