ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নাটোর শহরের দুইটি প্রবেশ পথে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
নাটোর শহরের দুইটি প্রবেশ পথে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন নাটোর শহরের দুই প্রবেশ পথে বঙ্গবন্ধুর দু’টি ম্যুরাল স্থাপন। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোর শহরের দুই প্রবেশ পথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দু’টি ম্যুরাল স্থাপন করা হয়েছে। 

মঙ্গলবার (১০ জুলাই) বেলা ১১টায় এ ম্যুরাল দু’টির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে শিমুল বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তার নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছিল।

কিন্তু এদেশের মানুষ স্বাধীনতার মহান এই স্থপতিকে হৃদয়ে ধারণ করেছিল। আর তাই এদেশসহ সারা বিশ্বে বঙ্গবন্ধু সমাদৃত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হক ও সহকারী প্রকৗশলী শাহ মো. আসিফ, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী।

নাটোর শহরের প্রবেশ পথ উত্তরা গণভবন ও নাটোর-বগুড়া মহাসড়কের সংযোগস্থলে একটি এবং শহরের বনবেলঘড়িয়া বাইপাস মোড়ে বঙ্গবন্ধুর আরও একটি ম্যুরাল নির্মাণ করা হয়েছে। নাটোর জেলা পরিষদের উদ্যাগে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ প্রকল্পের আওতায় মোট ২৮ লাখ টাকা ব্যয়ে ম্যুরাল দু’টির নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

নাটোর জেলা পরিষদের সহকারী প্রকৗশলী শাহ মো. আসিফ বাংলানিউজকে জানান, পাঁচ ফুট প্রস্থ ও ছয় ফুট উচ্চতায় ম্যুরাল দু’টি ১৭ ফুট দৈর্ঘ্যের ১৬ ফুট উচ্চতার নৌকায় স্থাপন করা হয়েছে। নাটোর-বগুড়া মহাসড়কের প্রবেশদ্বারের ম্যুরালটিতে ভূমি উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কাজও করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।