ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় পৌঁছেছেন তরিকুল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
ঢাকায় পৌঁছেছেন তরিকুল আহত তরিকুল। ছবি: বাংলানিউজ

রাবি: কোটা আন্দোলনে ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী তরিকুল ইসলাম ঢাকায় পৌঁছেছেন। 

উন্নত চিকিৎসার জন্য রোববার (৮ জুলাই) সকালে তরিকুলের সহপাঠী ও পরিবারের সদস্যরা তাকে একটি অ্যাম্বুলেন্সে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

বিকেল ৪টার দিকে ঢাকায় পৌঁছার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন তরিকুলের সহপাঠী মোর্শেদুল আলম।

 

তিনি বলেন, পায়ে অস্ত্রোপচারের জন্য তরিকুলকে ঢাকায় আনা হয়েছে। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নিরাপত্তা ও চিকিৎসার স্বার্থে হাসপাতালে নাম এখন বলছি না।  

এর আগে, শনিবার (৭ জুলাই) রাতে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন তার চিকিৎসক ডা. সাঈদ আহমেদ। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে বলে জানান তিনি।

তরিকুলের তত্ত্বাবধানকারী চিকিৎসক ডা. সাঈদ আহমেদ বাংলানিউজকে বলেন, ‘তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। ’

গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে হামলা চালায় ছাত্রলীগ। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। আঘাতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া মাথায় গুরুতর জখম হয়।  

পরে পুলিশ উদ্ধার করে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন পর তাকে নগরীর রয়্যাল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক তরিকুলকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ০৮ জুলাই, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।