ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানিয়ারচরে ২৭ জনকে অপহরণের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
নানিয়ারচরে ২৭ জনকে অপহরণের অভিযোগ

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলা থেকে ২৭ জনকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

অভিযোগ অনুযায়ী, রোববার (৮ জুলাই) সকালে উপজেলার বুড়িঘাট ইউনিয়নের হাতিমারা এলাকা থেকে চন্দিলাল চাকমা (৩২), সোনামণি চাকমা (৩৮), বায়ুধন চাকমা (৫২), রাতু মণি চাকমা (৪৫), শ্যামল কান্তি চাকমা (৪৫), প্রত্যেমোহন চাকমা (৫৫), সুইধন চাকমা (৩০),  নবরতন চাকমা (৪৫), লদ্রু সেন চাকমা (৫০), দেব রঞ্জন খীসা (৫০) এবং সুনীল কন্তি চাকমাসহ (৫০) ২৭ জনকে অপহরণ করা হয়।  

স্থানীয় সূত্রে জানা গেছে, নানিয়ারচরের বেশকিছু লোক প্রতিদিনের মতো রোববার সকালে ইঞ্জিন চালিত কয়েকটি নৌকায় কাঁচামাল নিয়ে কুতুকছড়ি বাজারে যাচ্ছিলেন।

পথে হাতিমারা মুখ-ক্যারেটছড়ি এলাকার দোরের টিলা এলাকায় একদল অস্ত্রধারী নৌকাগুলোর গতিরোধ করে প্রতিটি নৌকা থেকে দুই-একজন করে মোট ২৭ জনকে ধরে নিয়ে যান।  

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) রাঙামাটি জেলার সংগঠক সচল চাকমা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং এ ঘটনার জন্য ইউপিডিএফ বর্মা গ্রুপ এবং জেএসএস সংস্কারকে দায়ী করেছের।

ইউপিডিএফ মুখপাত্র মাইকেল চাকমা বাংলানিউজকে জানান, ইউপিডিএফ বর্মা গ্রুপের সশস্ত্র সদস্য প্রত্যয় চাকমা, রণয় চাকমা এবং জেএসএস সংস্কার’র সশস্ত্র সদস্য প্রগতি চাকমা, রূপম চাকমার নেতৃত্বে ওই ২৭ জন সাধারণ মানুষকে অপহরণ করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সোমবার ( ৯ জুলাই) সকালে  মানববন্ধন করা হবে।

তবে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বাংলানিউজকে জানান, এ ধরনের কোনো খবর তিনি পাননি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।