bangla news

গাজীপুরের নির্বাচন ছিল নিয়ন্ত্রিত: সুজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৫ ৫:৩১:০৩ এএম
সংবাদ সম্মেলনে সুজন সভাপতি এম হাফিজ উদ্দিনসহ অন্যান্যরা। ছবি: শাকিল/বাংলানিউজ

সংবাদ সম্মেলনে সুজন সভাপতি এম হাফিজ উদ্দিনসহ অন্যান্যরা। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন নিয়ন্ত্রিত ছিল বলে জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক-সুজন।

একই সঙ্গে নির্বাচনী মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় প্রধান প্রতিপক্ষকে মাঠ ছাড়া করা, বিএনপি প্রার্থীর পোলিং এজেন্টদের দায়িত্ব পালনে বাধা দেওয়া, নির্বাচনের দিন জোর জবরদস্তি করা এবং নির্বাচন কমিশনের নির্বিকার ভূমিকা ছিল বলেও জানিয়েছ সংস্থাটি। 

বৃহস্পতিবার (৫ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘গাজীপুর সিটি নির্বাচনে কেমন জনপ্রতিনিধি পেলাম’ শীর্ষক সংবাদ সম্মেলনে সুজনের পক্ষ থেকে এসব কথা জানানো হয়। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, জিসিসি নির্বাচনে আকস্মিকভাবে আদালতের স্থগিতাদেশ হওয়ায় রজমানে ইফতার অনুষ্ঠানের নামে প্রার্থীরা বা তাদের পক্ষের লোকজন বিরাট অংকের অর্থ ব্যয় করেছেন। 

যার লাগাম টেনে ধরতে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। এ ধরনের টাকার খেলা বিত্তবান প্রার্থীদের জন্য অনাকাঙ্ক্ষিত সুবিধা সৃষ্টি করেছে। 

অন্যদিকে উন্নয়নের প্রতিশ্রুতিও বিশেষ প্রভাব ফেলেছিল। যেহেতু বিগত পাঁচ বছরে বিএনপির মনোনয়নে নির্বাচিত গাজীপুরের মেয়র বিভিন্নভাবে মামলা, গ্রেফতার, বরখাস্ত এবং জেল-জুলুমের শিকার হয়েছিলেন, তাই গাজীপুরবাসী উন্নয়ন থেকে বঞ্চিত ছিলেন। এক্ষেত্রে ভোটারদের সামনে অঘোষিত কিছু সুস্পষ্ট বার্তা ছিল যে উন্নয়ন চাইলে সরকারি দলের প্রার্থীকে ভোট দিতে হবে।

সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার বলেন, খুলনা মডেল বাস্তবায়ন করা ছাড়াও আওয়ামী লীগ প্রার্থীর ব্যাপক নির্বাচনী প্রস্তুতিও তার জয়ের পেছনে ইতিবাচক ভূমিকা রেখেছে। কেননা আগে থেকেই মো. জাহাঙ্গীর আলমের ব্যাপক নির্বাচনী প্রস্তুতি ছিল। 

‘একজন তরুণ প্রার্থী হিসেবে সবগুলো এলাকা চষে বেরিয়েছেন। অন্যদিকে নির্বাচনের আগে, বিশেষ করে দ্বিতীয় পর্যায়ে প্রচারণার সময় বেশিরভাগ এলাকায় বিএনপির কর্মী স্বল্পতা এবং প্রচারণার ক্ষেত্রে ব্যাপক ঘাটটি দেখা গেছে।’

সংবাদ সম্মেলনে সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন, সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, নির্বাহী সদস্য ড. হামিদা হোসেন প্রমুখ বক্তব্য দেন। 

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   গাজীপুর সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-07-05 05:31:03