ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দলমত নির্বিশেষে জনগণের জন্য কাজ করুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
দলমত নির্বিশেষে জনগণের জন্য কাজ করুন নবনির্বাচিত মেয়রকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন প্রধানমন্ত্রী। ছবি: পিআইডি

ঢাকা: শপথ নিয়েছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলররা।

বৃহস্পতিবার (৫ জুলাই) সকালে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

মেয়র তালুকদার আবদুল খালেককে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর ৪১ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শপথের পর প্রধানমন্ত্রী নতুন মেয়র ও কাউন্সিলদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে দলমত নির্বিশেষে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, ‘বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র চর্চা হচ্ছে। এখানে (কাউন্সিলর) বিভিন্ন দলের প্রতিনিধি আছেন। আপনারা দলমত নির্বিশেষে খুলনার জনগণের জন্য কাজ করবেন। আমরা সুষম উন্নয়নে বিশ্বাস করি। ’

সরকারপ্রধান বলেন, ‘খুলনা একসময় প্রাণবন্ত শহর ছিল। পরে তা মৃত নগরীতে পরিণত হয়। আমাদের চেষ্টায় খুলনার সেই প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে, তা যেন বজায় থাকে। ’

আওয়ামী লীগের সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের ফলে খুলনার উন্নয়নের কথা এবং সুপেয় পানির অভাব পূরণে কর্মসূচির কথা তুলে ধরেন তিনি।

প্রধানমন্ত্রী খুলনার উন্নয়নে নেওয়া প্রকল্পগুলো যেন যথাযথভাবে এবং যথাসময়ে শেষ হয়, সে ব্যাপারে নজর দিতেও জনপ্রতিনিধিদের তাগিদ দেন।

শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান।

গত ১৫ মে কেসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে নির্বাচিত হন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। খালেকের নৌকা প্রতীকে পড়ে এক লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট। আর মঞ্জুর ধানের শীষ প্রতীকে পড়ে এক লাখ ৯ হাজার ২৫১ ভোট।

এছাড়া, ৩১টি কাউন্সিলর পদে আওয়ামী লীগের ১৪, বিএনপির ৮ এবং স্বতন্ত্র ৯ প্রার্থী জয়ী হন। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচিত হন ১০ জন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮/আপডেট ১৪০৫ ঘণ্টা
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ