ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সিসিক নির্বাচন

মেয়র প্রার্থী জুবায়ের ৩৪ মামলার আসামি

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
মেয়র প্রার্থী জুবায়ের ৩৪ মামলার আসামি

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি মামলা রয়েছে মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের বিরুদ্ধে।

শিক্ষাগত যোগ্যতায় বিএ, এলএলবি পাস জুবায়ের অতীতে ৯টি মামলায় খালাস পেলেও বর্তমানে তার বিরুদ্ধে বিস্ফোরক, বিশেষ ক্ষমতা আইনসহ বিভিন্ন অপরাধে ৩৪টি মামলা রয়েছে। এর মধ্যে বিচারাধীন রয়েছে ১৫টি।


 
পেশায় আইনজীবী এই মেয়র প্রার্থীর বার্ষিক আয় ২ লাখ ৮০ হাজার টাকা। তাছাড়া অস্থাবর সম্পদের মধ্যে নিজ নামে আছে নগদ আড়াই লাখ টাকা।
 
স্ত্রী ও নির্ভরশীলদের নামে কোনো অস্থাবর সম্পদ নেই। তবে স্থাবর সম্পদের মধ্যে ০.০৩৮০ একর জমি রয়েছে।
 
২০১৩ সালের সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামায়াত নেতা এহসানুল মাহবুব জুবায়ের কারাবন্দি থাকাবস্থায় মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। পরে অবশ্য জোটের মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে সমর্থন জানিয়ে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
 
ওই নির্বাচনে হলফনামায় বার্ষিক আয় দেখান ৩ লাখ টাকা। হলফনামার তথ্য অনুযায়ী সে সময় অস্থাবর সম্পদের মধ্যে নিজ নামে নগদ ৩ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা, বিভিন্ন কোম্পানির শেয়ার ৯ লাখ ৫০ হাজার টাকা ছিল। তার বিরুদ্ধে মামলা ছিল ২০টি। স্থাবর সম্পদের মধ্যে কারও নামে কোনো সম্পদের হিসাব হলফনামায় ছিলো না তার।
 
বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।