ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন

লালমনিরহাট: কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে লালমনিরহাটের পাটগ্রাম সরকারি কলেজের শিক্ষক আব্দুল মোতালেবকে (২৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২ জুলাই) দুপুর আড়াইটার দিকে লালমনিরহাটের জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হাসান এ রায় দেন।
 
আব্দুল মোতালেব লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম এলাকার আব্দুস সাত্তারের ছেলে।

তিনি ৩৩তম বিসিএস উত্তীর্ণ হয়ে পাটগ্রাম সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগে শিক্ষকতা করছিলেন।

মামলার বিবরণে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার প্রতিবেশী এক কলেজছাত্রীর সঙ্গে রাজশাহীতে সম্পর্ক গড়ে উঠে। এরই জের ধরে মেয়েটি ছুটিতে বাড়ি এলে বিয়ের প্রলোভনে ২০১৪ সালের ২ আগস্ট গোপনে মেয়েটির ঘরে প্রবেশ করে ধর্ষণ করে মোতালেব। বিষয়টি বাড়ির লোকজন বুঝতে পেরে স্থানীয়ভাবে শালিস বৈঠকের আয়োজন করে। কিন্তু স্থানীয় বৈঠকের বিয়ের সিদ্ধান্ত অমান্য করেন মোতালেব।  

এ ঘটনায় কলেজছাত্রীর বাবা বাদী হয়ে ওই মাসের ৮ তারিখ হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন। হাতীবান্ধা থানার তৎকালীন উপ-পরিদর্শক(এসআই) আবুল কালাম আজাদ নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযুক্ত মোতালেবের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

সোমবার (২ জুলাই) দুপুরে আসামির উপস্থিতিতে এ মামলায় ধর্ষক মোতালেবকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।  

লালমনিরহাট জজ আদালতের সরকারী কৌসুলী (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাদী এ মামলায় ন্যায় বিচার পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এসআরএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।