ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিকে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৮
সিসিকে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে তিন মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এতে করে নয় মেয়র প্রার্থীর মধ্যে ভোটযুদ্ধে টিকে রইলেন ছয় প্রার্থী।

সোমবার (২ জুলাই) দ্বিতীয় দিন দুপুর ১২টা থেকে মেয়র পদে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। এসময় সিসিক মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের, কাজী জসিম উদ্দিন ও মোক্তাদির হোসেন তাপাদারের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।


 
সিসিকের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মনোনয়নের সঙ্গে জমা দেওয়া ৩০০ ভোটারের নাম ঠিকানা এবং ভোটার নম্বর মিল না থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।
 
তিন প্রার্থীর মনোনয়ন বাতিলের পর সিসিক নির্বাচনে মেয়র পদে টিকে রইলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী, বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর।
 
রোববার (১ জুলাই) যাচাই-বাছাইয়ের প্রথম দিনে চার নারীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে তিন ও সাধারণ কাউন্সিলর পদে একমাত্র নারী প্রার্থীসহ সাতজনের মনোনয়ন বাতিল করা হয়।
 
এছাড়া কাউন্সিলর পদে ১৮ নম্বর ওয়ার্ড থেকে ২৭ নম্বর ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই চলছে বলেও জানিয়েছেন রিটানিং কর্মকর্তা।
 
বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৮
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।