bangla news

পদ ছাড়ছেন মেয়র আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৭ ১০:৩৭:২১ এএম
মেয়র আরিফুল হক চৌধুরী (ফাইল ফটো)।

মেয়র আরিফুল হক চৌধুরী (ফাইল ফটো)।

সিলেট: ‘মসনদের জন্য’ পুনরায় ভোট যুদ্ধে অংশ নিতে সিলেট সিটির মেয়র পদ ছাড়ছেন আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ জুন) সকাল ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে মেয়র থেকে পদত্যাগ করবেন তিনি।

মেয়র আরিফুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য বৃহস্পতিবার নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিব। তবে এর আগে নিয়মানুযায়ী আমাকে ওই দায়িত্ব ছাড়তে হবে।

বুধবার (২৭ জুন) বিএনপি’র মনোনীত প্রার্থী হিসেবে আরিফুলকে নিশ্চিত করা হয়। যে কারণে প্রথমবারের মতো দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র পদে নির্বাচন করবেন আরিফ।

এর আগে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের হাতে নৌকা প্রতীক তুলে দেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বিএনপি’র অর্ধ ডজন প্রার্থীর মধ্যে সমঝোতা না হওয়াতে দলীয় মনোনয়ন নিয়ে অনেকটা দোদুল্যমান ছিলেন আরিফ। অবশেষে সে শঙ্কা কাটিয়ে তার হাতেই উঠলো ধানের শীষ।

তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। আর বৃহস্পতিবার (২৮ জুন) পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়নপত্র বাছাই রোব-সোমবার (০১ ও ০২ জুলাই) ও প্রত্যাহার সোমবার (০৯ জুলাই)।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মেয়র সিটি করপোরেশন নির্বাচন সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-27 10:37:21