ঢাকা, মঙ্গলবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মাদক প্রতিরোধ দিবসে বরিশালের ৩ জেলায় নানা আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
মাদক প্রতিরোধ দিবসে বরিশালের ৩ জেলায় নানা আয়োজন বরিশালে র‌্যালি। ছবি: বাংলানিউজ

বরিশাল: নানা আয়োজনে বরিশাল, পটুয়াখালী  ও ঝালকাঠিতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

‘মাদকাসক্তি মুক্ত বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য’ এই স্লোগানে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে বরিশালে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৬ জুন) সকালে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হল চত্বরে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১১টায় অশ্বিনী কুমার হলে জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার শহিদুজ্জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার গোলাম রউফ, মুক্তিযোদ্ধা কেএমএ মহিউদ্দিন মানিক, বরিশাল বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের অতিরিক্ত উপ পরিচালক এএএম হাফিজুর রহমান, উপ পরিচালক মলয় কুমার ভূষণ চক্রবর্তী, বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. আ. মোতালেব।

পরে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাদকের ওপর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিরা।

অপরদিকে, ঝালকাঠিতে মঙ্গলবার সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি বের হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এসএম ফরিদ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হামিদুল হক।

এছাড়াও পটুয়াখালীতে এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা করেছে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউস চত্বর থেকে বর্নাঢ্য র‌্যালিটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের দরবার হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মাছুমুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
এমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa