[x]
[x]
ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
bangla news

মাগুরায় ভিজিএফ’র ১৬ চাল বস্তাসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৬:৫৫:১৪ এএম
মাগুরা

মাগুরা

মাগুরা: মাগুরা সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নে দুঃস্থদের জন্য বরাদ্দ করা ভিজিএফ’র চাল পাচারকালে তিনজনকে আটক করা হয়েছে। এ সময় ১৬ বস্তা চাল জব্দ হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরের দিকে শত্রুজিৎপুর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) মো, জাফর বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (১৩ জুন) রাত ২টার দিকে কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের অদুরে আমুড়িয়া বাজারে দু’টি ভ্যানে করে ১৬ বস্তা চাল নিয়ে যেতে দেখে এলাকাবাসি পুলিশে খবর দেয়। এ সময় সেখানে গিয়ে বিক্রয় নিষিদ্ধ লেখা সম্বলিত ৫০ কেজির প্রতি বস্তায় ৮০০ কেজি চালসহ ভ্যান দু’টি আটক করা হয়। সেখান থেকে ভ্যানচালক বাবলু মিয়া, ফুলি মিয়া ও চৌকিদার আবু সুফিয়ানকে আটক করা হয়েছে।

আটক ভ্যানচালক বাবলু জানান, বুধবার রাতে সিদ্দিক ব্যাপারী নামে এক চাল ব্যবসায়ী ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ওই চাল নিয়ে মাগুরায় যেতে বলেন। ওই চাল জনগণের কাছ থেকে কিনে নিয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

ওই ব্যবসায়ীর কথামত চাল আনতে গেলে চৌকিদার সাত্তার গোডাউন খুলে তাদের ১৬ বস্তা চাল দিয়ে দেন। ওই চৌকিদারসহ চালের বস্তাগুলো নিয়ে রাস্তায় বের হলে আমুড়িয়া বাজারে তাদের আটক করে পুলিশ। 

কুচিয়ামোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, বুধবার সারাদিন চাল বিতরণ করেছি। অবশিষ্ট ১৬ বস্তা বৃহস্পতিবার দেওয়া হবে মর্মে উপস্থিত সবার স্বাক্ষর নিয়ে গুদামে রেখে চাবি সচিবের কাছে রেখে চলে আসি। 

তিনি আরও বলেন, রাত আনুমানিক ২টার দিকে খবর পাই গুদামের চাল পাচারকালে আমুড়িয়া বাজারে তিনজন আটক হয়েছে। আমি এর সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করছি।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, সকালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আটকদের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে। মামলার প্রস্তুতি চলছে। 

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ১৪ জুন, ২০১৬
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাল চাল নিয়ে চালবাজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache