[x]
[x]
ঢাকা, সোমবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৫ অক্টোবর ২০১৮
bangla news

বেড়ায় ইফতার খেয়ে অর্ধশতাধিক অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৬:১১:৫০ এএম
ইফতার খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ অর্ধশতাধিক

ইফতার খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ অর্ধশতাধিক

পাবনা: পাবনার বেড়া উপজেলায় ইফতার খেয়ে বিষক্রিয়ায় চার পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নারী-পুরুষ অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। 

বুধবার (১৩ জুন) দিনগত রাত থেকে এসব রোগী ভর্তি হয়। 

স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার ডা. এসএম মিলন মাহমুদ বাংলানিউজকে বলেন, খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত রোগীদের মধ্যে প্রায় ৩৫ জনকে ভর্তি করা হয়েছে। স্থান সংকুলান না হওয়ায় বাকি রোগীদের ভর্তি করা হয়নি। এছাড়া স্যালাইনসহ অন্যন্য চিকিৎসা সামগ্রীর সংকট থাকায় বাধ্য হয়েই রোগীদের ফেরত দিতে হয়েছে বলেও জানান তিনি।

রোগীদের বরাত দিয়ে তিনি আরও জানান, বুধবার সন্ধ্যায় বেড়া পৌরসভায় পৌর মেয়রের ইফতার মাহফিলের খাবার খাওয়া পর থেকে চার পুলিশ সদস্যসহ অর্ধশতাধিক নারী-পুরুষ অসুস্থ হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, সকাল থেকে ইফতারের খাবার রান্না করায় অতিরিক্ত গরমে নষ্ট হয়ে যাওয়ার ফলে এমন অবস্থার সৃষ্টি হতে পারে। 

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফর হোসেন বাংলানিউজকে বলেন, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। অসুস্থ রোগীদের মধ্যে গুরুতর কেউ নেই। তবে অসুস্থ্য হয়েছে এলাকার বেশ কিছু মানুষ। 

বিষক্রিয়ায় আক্রান্ত একাধিক রোগী বাংলানিউজকে জানান, ইফতার খাওয়ার ৩/৪ ঘণ্টা পর থেকে বমির পাশাপাশি পাতলা পায়খানা শুরু হয়। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে বিষক্রিয়ায় আক্রান্ত রোগীরা কেউই তার দাওয়াতের লোক নয় বলে দাবি বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনের। 

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa