[x]
[x]
ঢাকা, সোমবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৫ অক্টোবর ২০১৮
bangla news

দীর্ঘদিন পর বরিশাল-ঝালকাঠি রুটে বাস চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৫:৩৩:২২ এএম
বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে। এর মধ্য দিয়ে বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল স্বাভাবিক হলো।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা বৈঠক শেষে বৃহস্পতিবার (১৪ জুন) সকাল থেকে বরিশাল নগরের রুপাতলীস্থ টার্মিনাল থেকে এ বাস চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহামুদ।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিন বাংলানিউজকে বলেন, ঈদ উপলক্ষে বিভাগীয় প্রশাসনের আহ্বানে বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বরিশাল সার্কিট হাউজে একটি সভা অনুষ্ঠিত হয়। সে সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২০ জুন পর্যন্ত পূর্বের নিয়মে বরিশাল থেকে সরাসরি ঝালকাঠি ও ঝালকাঠি হয়ে অন্যান্য রুটে বাস চলাচল শুরু হলো।

তিনি আরও বলেন, সেই সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল থেকে পূর্ণাঙ্গভাবে চলাচল শুরু হয়। ঈদের পর দুই মালিক সমিতির হিস্যা নিয়ে চূড়ান্ত সিদ্বান্ত নেওয়া হবে।

আর সেই সময় হিস্যা নিয়ে কোনো সমাধান না হলে পুনরায় বরিশাল থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঝালকাঠি বাস মালিত সমিতির নেতারা।

এ রুটের ন্যায্য হিস্যা নিয়ে বরিশাল বাস মালিক সমিতির সঙ্গে ঝালকাঠি বাস মালিক সমিতির দ্বন্দ্ব দেখা দিলে গত ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর ও খুলনার ১০ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ঝালকাঠি বাস মালিক সমিতির কোনো বাস বরিশালে আসতো না এবং বরিশালের রুপাতলীস্থ বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির কোনো বাস ঝালকাঠিতে যেতে পারতো না।

পরে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় তিন কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজের পরে তাদের আওতাধীন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল করে। যেখান থেকে তাদের জেলার আভ্যন্তরীন রুটসহ খুলনা, বাগেরহাট, পিরোজপুর ও বরগুনার পাথরাঘাটায় বাস চালনা করা হতো।

বাংলা‌দেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এমএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa