[x]
[x]
ঢাকা, সোমবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৫ অক্টোবর ২০১৮
bangla news

ধোঁয়ায় আচ্ছন্ন গাবতলী বাস টার্মিনাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৪ ৪:৩৩:৫৯ এএম
ধোঁয়ায় আচ্ছন্ন গাবতলী বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

ধোঁয়ায় আচ্ছন্ন গাবতলী বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর গাবতলী বাস টার্মিনাল হঠাৎ আগুনের ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। টার্মিনালের পাশে আবর্জনা থেকে এ আগুনের সূত্রপাত। এতে চরম ভোগান্তিতে পড়েন শিশু ও শ্বাসকষ্টের সমস্যায় আছেন এমন যাত্রীরা।

বৃহস্পতিবার (১৪ জুন) দুপুর ১২টার দিকে প্রায় সব যাত্রী বের হয়ে যান টার্মিনাল থেকে। এভাবে এক ঘণ্টার বেশি সময় ধরে ধোঁয়ায় কষ্ট করতে থাকেন ঈদে ঘরমুখো যাত্রীরা।

এসময় যাত্রীদের পক্ষে একজন ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কল্যাণপুর কন্ট্রোল থেকে একটি ইউনিট গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

যেভাবে আগুনের সূত্রপাত, গাবতলী বাস টার্মিনালের পেছনে বেড়িবাঁধ বাইপাসের পাশে লিচুর পাতা স্তুপ করে রাখা আছে। সঙ্গে ফেলা আছে বিভিন্ন কাগজ, টার্মিনালের উচ্ছিষ্ট। বেলা সাড়ে ১১টার দিকে সেখানে কারো মাধ্যমে বা কারো ফেলা সিগারেট থেকে আগুন লাগতে পারে বলে স্থানীয়দের ধারণা।

আনিস আহমেদ নামে এক যাত্রী বলেন, আমি বেলা সাড়ে ১১টার দিকে ধোঁয়া দেখতে পাই। আস্তে আস্তে ধোঁয়া বাড়তে থাকে। পরে যাত্রী বিশ্রামাগার থেকে বের হয়ে রাস্তায় চলে আসি। সেখানে বসার পরিস্থিতি ছিল না। শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে আসছিল।

দারুস সালাম শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন বলেন, যাত্রীদের কষ্টের কথা ভেবে আমরা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করি। তা সম্ভব না হওয়ায় ফায়ার সার্ভিসকে ডাকা হয়। তারা এসে দুপুর সোয়া ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
ইএআর/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa