ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে অঘটন নেই, ঈদ পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জুন ৩, ২০১৮
রমজানে অঘটন নেই, ঈদ পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া

ঢাকা: রমজানে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আগাম পদক্ষেপের কারণে ১৭ রমজান পর্যন্ত রাজধানীর কোথাও কোন অঘটনা ঘটেনি বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঈদ পর্যন্ত একই নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখার কথাও জানিয়েছেন তিনি।

রোববার (০৩ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে ঈদ উপলক্ষে রাজধানীর নিউমার্কেটের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, নিউমার্কেটে ক্রেতারা অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে কেনাকাটা করছেন।

ক্রেতা, বিক্রেতা ও মার্কেটের মালিক সমিতি নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

রমজানে রাজধানীজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে তিনি বলেন, রমজানের ১৭তম দিন চলছে। কিন্তু ঢাকার কোথাও কোন চুরি-ডাকাতি, ছিনতাই বা অজ্ঞানপার্টির তৎপরতায় কোন ঘটনা ঘটেনি। আগাম পদক্ষেপের কারণে এটি সম্ভব হয়েছে। গভীর রাত একেবারে সেহরি পর্যন্ত মানুষজন কেনাকাটা করে বাসায় ফিরছেন। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কেউ শঙ্কিত নয়।

সবাই মিলে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঈদুল ফিতর পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে বলেও জানান তিনি।

ঈদ জামায়াতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঈদের পরেও ছুটির সময়ে শপিংমল ও বাসাবাড়ির নিরাপত্তায় বাড়তি নজরদারি থাকবে।

চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, ধারাবাহিকভাবে ডিএমপি'র প্রতি এলাকায় অভিযান চলছে। ঢাকায় একটি মাদকের আস্তানাও থাকবে না, পর্যায়ক্রমে সবগুলো ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে।

মাদকে যারা অর্থলগ্নি করে বা এর আশ্রয়-প্রশ্রয়দাতাদেরকেও রেহাই দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।