ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, জুন ৩, ২০১৮
খুলনায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় 

খুলনা: আবহাওয়া অনুকূলে থাকলে সকাল সাড়ে ৮টায় খুলনা সার্কিট হাউজ ময়দানে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে। 

রোববার (০৩ জুন) দুপুরে ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান।



প্রস্তুতিমূলক সভায় জানানো হয়, দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৯টায় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ১০টায়। আবহাওয়া প্রতিকূল হলে সকাল সাড়ে ৮টায় টাউন জামে মসজিদে প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৯টায় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ১০টায়। বসুপাড়া ইসলামাবাদ ঈদগাহ ময়দানে সকাল পৌনে ৮টায় ও নিউমার্কেট বায়তুন-নূর মসজিদ কমপ্লেক্সে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

এছাড়া অন্যান্য স্থানীয় মসজিদে মসজিদ কমিটি ঈদের নামাজের নিজস্ব সময়সূচি নির্ধারণ করবে।

ঈদের দিন সব সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত ভবনে যথাযথভাবে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে এবং সূর্যাস্তের আগে নামাতে হবে। নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে, গুরুত্বপূর্ণ চত্বর-সড়কদ্বীপ ও সার্কিট হাউস ময়দান জাতীয় পতাকা ও ঈদ মোবারক (বাংলা ও আরবি) খচিত ব্যানার দিয়ে সজ্জিত করা হবে।

ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মহানগর ও মহানগরের বাইরের বিভিন্ন স্পটে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেবে এবং পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিয়োজিত থাকবে। ঈদের সময় চলাচল নির্বিঘ্ন করতে যত্রতত্র রাস্তায় ব্যানার, গেট নির্মাণ করা যাবে না। ঈদের দিন আতশবাজি ও পটকা ফোটানো, রাস্তা বন্ধ করে স্টল তৈরি, উচ্চৈঃস্বরে মাইক/ড্রাম বাজানো, লাল রঙের পানি ছিটানো ও ভ্যাপু বাজিয়ে মোটরসাইকেল চালানো যাবে না। পকেটমার ও অজ্ঞানপার্টি থেকে জনগণকে সচেতন রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যথাযথ ব্যবস্থা নেবে। ঈদের সময় খুলনা মহানগরীকে পরিচ্ছন্ন রাখতে সিটি করপোরেশন যথাযথ ব্যবস্থা নেবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব বিভাগের প্রতিনিধি এবং কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।