ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার ২০ লাখ টাকায় ইজারা দেওয়া হলো বাঘার ঈদমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এবার ২০ লাখ টাকায় ইজারা দেওয়া হলো বাঘার ঈদমেলা ঈদমেলার ইজারার ডাক অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: ঈদ উল ফিতরের দিন থেকে অনুষ্ঠিতব্য রাজশাহীর বাঘা উপজেলার ঐতিহাসিক ঈদমেলা এবার ২০ লাখ ১ হাজার টাকায় ইজারা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ মে) দুপুরে রাজশাহীর বাঘা মাজার শরীফ চত্বরে মাত্র ১৫ দিনের জন্য উন্মুক্ত ডাকের মাধ্যমে এ ইজারা সম্পন্ন করা হয়। তবে কর্তৃপক্ষ ১৫ দিনের জন্য মেলার ইজারা দিলেও এটি মূলত মাসব্যাপী চলবে।

গতবারের চেয়ে ৫ লাখ ৫৯ হাজার টাকা কম মূল্যে মেলার ডাক হয়েছে। গতবার মেলার ডাক ছিল ২৬ লাখ ৬০ হাজার টাকা। এ বছর মেলার জন্য ৮ লাখ টাকা বিডি জমা দিয়ে উন্মুক্ত ডাকে অংশ নিয়েছিলেন ১৯ জন ব্যবসায়ী। এর মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৫ দিনের জন্য এ মেলা ইজারা দেওয়া হয় বাঘা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুনকে।

রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ের হিসাব সহকারী সেলিম রেজার পরিচালনায় মেলা ইজারার সময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, মাজারের সদস্য সচিব মতোয়াল্লী খন্দকার মুনসুরুল ইসলাম রইস, বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হাসান রেজা, অধ্যক্ষ আব্দুল গোফুর, বাঘা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মহিদুল ইসলাম, বাঘা প্রেসক্লাব সভাপতি আব্দুল লতিফ মিঞা, আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, বাঘা ঈদমেলার ইতিহাস প্রায় ৫শ’ বছর আগের। প্রতিবছর ঈদ-উল-ফিতরের দিন থেকে এ মেলা শুরু হয়। চলে ১৫ দিনব্যাপী।  

এতে বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীরা আসেন। এ সময় বাবা-মায়ের সঙ্গে ঈদ উদযাপন করতে সীমান্তের ওপারে থাকা মেয়েরা তাদের স্বামী-সন্তানকে নিয়ে এপারে আসেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মে ২৯, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।