ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধ জাদুঘর ঘুরলেন থাই রাজকুমারী 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মে ২৮, ২০১৮
মুক্তিযুদ্ধ জাদুঘর ঘুরলেন থাই রাজকুমারী  থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। ছবি: সংগৃহীত

ঢাকা: মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেছেন ঢাকা সফররত থাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী সিরিনধরন। সোমবার (২৮ মে) বিকেলে রাজধানীর আগারগাঁ‍ওয়ে তিনি এই জাদুঘরের বিভিন্ন গ্যালারি ঘুরে দেখেন। 

এর আগে থাই রাজকুমারী বিকেল পৌনে ৫টার দিকে মুক্তিযুদ্ধ জাদুঘরে এসে পৌঁছান। এ সময় জাদুঘরের শীর্ষ কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

পরে জাদুঘরের বিভিন্ন গ্যালারি ঘুরিয়ে দেখানো হয় তাকে।  

গ্যালারিতে সংরক্ষিত ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে পাকিস্তানি সেনাদের নৃশংসতার চিত্র থাই রাজকুমারীকে তুলে ধরেন জাদুঘরের কর্মকর্তারা। এছাড়া অন্যান্য প্রদর্শনীও ঘুরে দেখেন তিনি।
        
১১ সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে সোমবার দুপুরে ঢাকা এসেছেন মহাচক্রী। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে স্বাগত জানান।

আরও পড়ুন>>
** 
ঢাকায় থাই রাজকুমারী মহাচক্রী

চারদিনের এই সফরে থাই রাজ পরিবারের অর্থায়নে বাংলাদেশে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন তিনি।  

আগামী ৩০ মে তার চট্টগ্রামে একটি প্রকল্প পরিদর্শনে যাওয়ার কথা। ওই সময় বন্দরনগরীর আগ্রাবাদে নৃতাত্ত্বিক জাদুঘরেও যাবেন তিনি।

এর আগে ২০১০ ও ২০১১ সালে বাংলাদেশ  সফরে এসেছিলেন মহাচক্রী। তখনও ঢাকার বাইরে একাধিক উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন থাইল্যান্ডের প্রয়াত রাজা ভূমিবলের দ্বিতীয় কন্যা রাজকুমারী মহাচক্রী সিরিনধরন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৮, ২০১৮
টিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।