ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গলাচিপায় ১২ লাখ গলদা চিংড়ির রেনু জব্দ, ৬ জনের দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, মে ২৮, ২০১৮
গলাচিপায় ১২ লাখ গলদা চিংড়ির রেনু জব্দ, ৬ জনের দণ্ড রেনু পোনা নদীতে অবমুক্ত করছেন ইউএনও তৌছিফ আহমেদ, ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালীর গলাচিপায় ১২ লাখ গলদা চিংড়ির রেনু পোনাসহ ছয়জনকে আটক পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ মে) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ কারাদণ্ড দেন। পাশাপাশি রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করেন।

এর আগে রোববার (২৭ মে) দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কমান্ডার ক্যাপ্টেন খালেদ মাহামুদের নেতৃত্বে পৃথক দুটি অভিযান চালানো হয়।

অভিযানে গলাচিপা উপজেলার কাজল নদী থেকে তিনটি ট্রলার ভর্তি ১০ লাখ গলদা চিংড়ির রেনু পোনা জব্দ করা হয়। এসময় রুস্তুম (৫০), সঞ্জীব (৩০) ও ফরিদ (২৫) নামে তিনজনকে আটক করা হয়। আটকরা সবাই খুলনার পাইকগাছা এলাকার বাসিন্দা।  

পরে ভ্রাম্যামণ আদালতে হাজির করা হলে আদালত দুইজনকে ১০ ও একজনকে ১৫ দিনের কারাদণ্ড দেন।  

অপরদিকে গলাচিপা ১নম্বর ওয়ার্ডের হেলাল সিকদারের গদিতে অভিযান চালিয়ে প্রায় ২ লাখ গলদা চিংড়ির রেনু পোনা জব্দ করা হয়। এসময় সাহেব আলী (৫০), ইব্রাহীম (৩০) ও কিশোর রবিউল (১৮) নামে তিনজনকে আটক করা হয়।

পরে তাদের ভ্রাম্যামণ আদালতের মাধ্যমে একজনকে ১৫ দিন ও দুইজনকে এক মাসের কারাদণ্ড দেন। এছাড়া জব্দ করা গলদা চিংড়ির রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ২৮, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।