ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় চরম গরমে অস্বস্তিতে জনজীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মে ২৮, ২০১৮
খুলনায় চরম গরমে অস্বস্তিতে জনজীবন জৈষ্ঠ্যের প্রখর তাপদাহের অস্বস্তিতে পড়েছে শ্রমজীবী মানুষ।

খুলনা: সূর্য তেজদীপ্ত উদিত হয়ে দিনমান দাবদাহে পোড়াচ্ছে প্রাণীকূল। সারাদেশে মতো খুলনায়ও চলছে তাপদাহ। গরমে মানুষের অবস্থা বেগতিক। স্বাভাবিক কাজকর্ম করতে হাঁপিয়ে উঠছে জনসাধারণ। বিশেষ করে রোজাদাররা।

দিনের বেলায় রোদের কারণে বাসা-বাড়ি থেকে বের হওয়ার উপক্রম নেই। গত কয়েকদিন ধরে তাপমাত্রা অব্যাহতভাবে বেড়েই চলেছে।

দিনে যেমন রোদের খরতাপ তেমনি রাতে বইছে গরম হাওয়া। ফলে অফিসগামী মানুষ, শ্রমিক, শিক্ষার্থী এবং অল্প বয়সের শিশুরা গরম ও তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে। জৈষ্ঠ্যের প্রখর তাপদাহের অস্বস্তিতে পড়েছে শ্রমজীবী মানুষ। শুধু মানুষ নয়, গোটা প্রাণীকূলও দাবদাহ থেকে রক্ষা পেতে একটু স্বস্তির জায়গা খুঁজছে।

এ অবস্থা আরো কয়েকদিন থাকবে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

শহরে লোডশেডিং তেমন একটা না থাকলেও অসহনীয় এ গরমে গ্রামে বিদ্যুতের লোডশেডিং দুর্বিষহ করে তুলেছে জনজীবন। মানুষ আক্রান্ত হচ্ছে নানা অসুখ ও অসুস্থতায়।

মহানগরীর ব্যস্ততম শিববাড়ির মোড়ের পথচারী ব্যবসায়ী সরফরাজ সোমবার (২৮ মে) দুপুর ২টা ২০ মিনিটে বাংলানিউজকে বলেন, প্রচন্ড গরমে রাস্তা ঘাট ফাঁকা। গাড়িও চলছে কম। জনজীবন অতিষ্ঠ হয়ে নাজুক হয়ে পড়েছে স্বাভাবিক কাজকর্ম।

খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, ‌'খুলনা অঞ্চলে বর্তমানে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রোববার খুলনা বিভাগে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজকে হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী তিন/চারদিন গরমের তীব্রতা থাকবে। এরপর বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ২৮, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ