ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ৩০ মে থেকে পরিবহন ধর্মঘটের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মে ২৮, ২০১৮
ময়মনসিংহে ৩০ মে থেকে পরিবহন ধর্মঘটের ডাক সংবাদ সম্মেলন। ছবি: অনিক খান

ময়মনসিংহ: ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শ্রমিকদের মারধর ও প্রায় ৪০টি বাস ভাঙচুরের ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণা করা না হলে আগামী ৩০ মে থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।  

সোমবার (২৮ মে) দুপুর ১টায় ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ধর্মঘটের ঘোষণা দেন উত্তরাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও ঢাকা বিভাগীয় পরিবহন মালিক সমিতির মহাসচিব আমিনুল হক শামীম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহাবুবুল আলম, সহ-সভাপতি মূসা সরকার, সাবেক মহাসচিব রবিউল ইসলাম শাহীন, পরিবহন শ্রমিক সমিতির সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে আমিনুল হক শামীম বলেন, গত ১৩ মে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক বহনকারী একটি মিনিবাসের সঙ্গে একটি ড্রাম ট্রাকের ধাক্কাকে কেন্দ্র করে কতিপয় উচ্ছশৃংখল ছাত্র-শিক্ষক মহাসড়কে ব্যরিকেট করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন।

এ সময় শিক্ষার্থীরা প্রায় ৪০টি গাড়ি ভাঙচুর করে শ্রমিকদেরকে মারধর করে আহত করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে কতিপয় শিক্ষার্থী উচ্ছশৃংখল আচরণ করে এবং সাংবাদিকদের মারধর করে ক্যামেরা ছিনিয়ে নেয়।

তিনি আরো জানান, এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় জেলা মোটর মালিক সমিতি এবং ত্রিশাল থানায় জিলা মোটরযান কর্মচারী ইউনিয়ন দু’টি মামলা দায়ের করে। কিন্তু মালিক-শ্রমিক সংগঠন মামলা করলেও এখন পর্যন্ত প্রশাসন কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

বিষয়টি নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ভূমিকা প্রশ্নবিদ্ধ। বার বার তাগাদা করা হলেও দোষীদের বিচারের আওতায় আনতে আইনগত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ অবস্থায় পূর্বঘোষণা অনুযায়ী আগামী ৩০ মে থেকে অনির্দ্দিষ্টকালের জন্য সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে বলে জানান পরিবহন নেতা আমিনুল হক শামীম।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, মে ২৮, ২০১৮/আপডেট: ১৫৫৫
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।