ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘যশোরে ৮০ শতাংশ নারী নির্যাতনের শিকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২৩, ২০১৮
‘যশোরে ৮০ শতাংশ নারী নির্যাতনের শিকার’

যশোর: যশোরে এখনও ৬০ শতাংশ মেয়েশিশু বাল্যবিয়ে ও ৮০ শতাংশ নারী পারিবারিক সহিংসতা, যৌন হয়রানিসহ নানা ধরনের নির্যাতনের শিকার হচ্ছে বলে উঠে এসেছে একটি প্রতিবেদনে। 

বুধবার (২৩ মে) দুপুরে যশোর কালেক্টরেট সভাকক্ষে ব্র্যাকের ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচির পরিচিতি ও মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।  

সভায় প্রধান অতিথি ছিলেন, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পাল। সভাপতিত্ব করেন ব্র্যাক জেলা প্রতিনিধি এসএম ইদ্রীস আলম।  

সভায় বাল্যবিয়ে ও নারী নির্যাতন বিষয়ে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন ব্র্যাক প্রধান কার্যালয়ের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হোসনে আরা বেগম। শুভেচ্ছা বক্তব্য দেন ব্র্যাকের প্রধান কার্যালয়ের জেন্ডার কর্মসূচির ম্যানেজার রাজিয়া বেগম। ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি প্রকল্পের আওতায় আয়োজিত অনুষ্ঠানে সমন্বয় করেন প্রকল্পের জেলা ব্যবস্থাপক আহসান হাবীব।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২৩, ২০১৮
ইউজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।