bangla news

পণ্যমূল্য নিয়ন্ত্রণে ফেনীতে জোরদার ভ্রাম্যমাণ আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২১ ১১:৫৬:৪৫ এএম
ফেনীতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ছবি: বাংলানিউজ

ফেনীতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ছবি: বাংলানিউজ

ফেনী: পবিত্র রমজানে উপলক্ষে পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ফেনীতে ভ্রাম্যমাণ আদালত জোরদারের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

প্রতিটি দোকানে মূল্য তালিকা টানানো ও ওজনে সঠিকতা নিশ্চিত করতে, নকল মসলা, তৈল, সেমাই প্রস্তুত ও বিপণন বন্ধে ব্যবস্থা নেওয়া, পঁচা-বাসি ভেজাল ও রংমিশ্রিত খাবার বিক্রি বন্ধ করতে জেলা মার্কেটিং অফিসারকে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়।

রমজানের শুরু থেকেই মাঠে রয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। জরিমানা করেছেন বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে। জরিমানার পাশাপাশি ব্যবসায়ীদের সচেতন ও হুশিযারি করেছে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম।

এর্ ধারাবহিকতায় সোমবার (২১ মে) পরিচালিত হয় অভিযান। অভিযানের নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

অভিযানে ফেনীর পৌর হকার্স মার্কেটে রহমানিয়া পোলট্রির মালিক আব্দুল মান্নান (৪৫) মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৩০ হাজার, সৌদিয়া পোল্ট্রির মালিক নুরুল ইসলামকে (৪২) অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ৩০ হাজার টাকা ও মো. ফারুককে (২৮) একই অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মনিটরিং করা হয় শহরের বিভিন্ন বাজার।

এসময় অভিযানে আরো উপস্থিত ছিলেন- জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুজন বড়ুয়া ও কৃষ্ণময় বণিক, জেলা মার্কেটিং অফিসার এমদাদ উল্লাহ ও জেলা পুলিশের সদস্যরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম বাংলানিউজকে জানান, পুরো রমজান মাস বাজার মনিটরিং করবে জেলা প্রশাসন। ব্যবসাযীরা যাতে অন্যায়ভাবে দাম বাড়িয়ে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে না নিতে পারে সে জন্য জেলা প্রশাসন কঠোর নজরদারি করবে। ইতোমধ্যেই বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানাও করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘন্টা, মে ২১, ২০১৮
এসএইচডি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-05-21 11:56:45