bangla news

পাহাড় ধসে চাপা পড়া চারজনের মধ্যে একজন জীবিত উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২১ ১১:২৮:১৯ এএম
পাহাড় ধস। ছবি বাংলানিউজ

পাহাড় ধস। ছবি বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় পাহাড় ধসে মাটিচাপা পড়ে নিখোঁজ হওয়া চার শ্রমিকের মধ্যে মো. নুরুল হাকিমকে (২৫) জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সোমবার (২১ মে) রাত ৮টার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের মনজয়পাড়ার পাহাড় ধসের স্থান থেকে তাকে উদ্ধার করা হয়। 

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বাংলানিউজকে জানান, সকালে পাহাড়ের মাটি কাটার সময় মাটি ধসে পড়ে। এতে মাটি চাপা পড়েন মনজয়পাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫), মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) ও সোনা মেহের (৩৫)।  ধসে পড়া মাটির সরিয়ে জীবিত অবস্থায় মো. নুরুল হাকিমকে উদ্ধার করা হয়েছে। তবে বাকি তিনজন এখনও ১৫ থেকে ২০ ফুট মাটির নিচে চাপা পড়ে আছেন। এতে ধারণা করা হচ্ছে, তাদের সবার মৃত্যু হয়েছে। 

তিনি আরো জানান, স্থানীয়দের সহায়তায় পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে। 

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরোয়ার কামাল বাংলানিউজকে জানান, জীবিত উদ্ধার করা নুরুল হাকিমকে গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত বছর প্রচণ্ড বৃষ্টিপাতে পাহাড় ধসে ১২০ জন মারা গেছেন। তাতে আহত হয়েছিলেন প্রায় দুই শতাধিক।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মে ২১, ২০১৮
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-05-21 11:28:19