bangla news

কক্সবাজারে ২০ মণ মেয়াদোত্তীর্ণ সেমাই ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-২১ ১১:২৬:৩০ এএম
মেয়াদোত্তীর্ণ সেমাই জনসম্মুখে ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

মেয়াদোত্তীর্ণ সেমাই জনসম্মুখে ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে পাঁচটি দোকান থেকে মেয়াদোত্তীর্ণ প্রায় ৮০০ কেজি সেমাই জব্দ করে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (২১ মে) দুপুরে জব্দ হওয়া সেমাই জনসম্মুখে ধ্বংস করা হয়।

রমজানে ভেজাল মুক্ত খাবার নিশ্চিত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স এ অভিযান পরিচালনা করেন।

সূত্র জানায়, কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের পাঁচটি মুদির দোকানে অভিযান চালিয়ে প্রায় ২০ মণ মেয়াদোত্তীর্ণ সেমাই জব্দ করা হয়। পরে সেমাই গুলো জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। তবে প্রথমবারের মতো দোকান মালিকদের সতর্ক করা হয়েছে। অভিযানকালে পুরো বাজার পরিদর্শন করেন ইউএনও নোমান। এ সময় প্রতিটি ব্যবসায়ীকে দোকানে মূল্য তালিকা টাঙানোর জন্য নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স বাংলানিউজকে বলেন, রমজান মাসে যাতে ব্যবসায়ীরা ভোক্তাদের ঠকাতে না পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। 

সোমবারের অভিযান সবার জন্য একটি বার্তা। এরপর থেকে কোনো ব্যবসায়ী ভেজাল পণ্য বিক্রি, অতিরিক্ত মুনাফা আদায় এবং দ্রব্যমূল্যের তালিকা না টাঙালে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ইউএনও নোমান।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২১, ২০১৮
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-05-21 11:26:30